রাজন্য রুহানি, জামালপুর : দাতা সদস্য শাহ্ মো. আবদুল্লাহ আল মাসুদকে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া এবং প্রার্থিতা বাতিল করার মামলায় জামালপুর পৌরসভার ইজ্জাতুন নেছা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনে অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। ওই বিদ্যালয়ে ২০২২ সালে অনুষ্ঠিতব্য ম্যানেজিং কমিটির নির্বাচনে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

বুধবার (১৫ জুন) জামালপুর সিনিয়র সহকারী জজ আদালতে বিচারক মো. ইকবাল মাহমুদ এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, মামলায় প্রার্থীপক্ষের আনীত দরখাস্তটি প্রতিপক্ষের বিরুদ্ধে দোতরফা সূত্রে মঞ্জুর করা হয়। এতদ্বারা অত্র আদেশের অনুবলে অত্র মোকদ্দমাটি অত্রাদালতে বিচারাধীন থাকা কালে প্রতিপক্ষ যাতে দরখাস্তকারীকে দাতা সদস্য হিসেবে অন্তর্ভুক্ত না করে পূর্ব ঘোষিত ১৬/০৬/২০২২ সালের নির্বাচন/২২ অনুষ্ঠিত করতে না পারে তৎমর্মে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দ্বারা বারিত করা হলো।'

উল্লেখ, জামালপুর পৌরসভার রশিদপুর গ্রামে ১৯৬৭ সালে স্থাপিত হয় ইজ্জাতুন নেছা উচ্চ বিদ্যালয়। ২০১৮ থেকে ২০২০ সালের ম্যানেজিং কমিটিতে ওই গ্রামের শাহ্ মো. আবদুল্লাহ আল মাসুদ ১১ নম্বর দাতা সদস্য ছিলেন। নিয়মানুযায়ী তিনি অনুদানও দিয়েছেন। তাকে বাদ দিয়ে ২০২২ সালের ম্যানেজিং কমিটি গঠনের জন্য এডহক কমটি সকল প্রস্তুতি নিলে তিনি বাদী হয়ে একটি মামলা করেন।

(আরআর/এসপি/জুন ১৬, ২০২২)