বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মংলায় তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় দদ্ধ দুই শ্রমিক মারা গেছেন। তারা হলেন- জাহাজের গ্রিজার মুসলিম (৪০) ও বাদল (৩৫)।

রাজধানীর ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকল চারটায় তারা মারা যান। এর আগে শুক্রবার গভীর রাতে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) জেটি সংলগ্ন এলাকায় আগুনের এ ঘটনা ঘটে।

তাদের শনিবার দুপুরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়।

ঘটনাটি নিশ্চিত করে নাম প্রকাশ না করার শর্তে জাহাজের একটি সূত্র জানান, বৃহস্পতিবার থেকে তেল নেওয়ার জন্য স্থায়ী বন্দরের বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন জেটি সংলগ্ন এলাকায় জাহাজটি অবস্থান করে। শুক্রবার রাত ২টার দিকে জাহাজের সবাই ঘুমিয়ে ছিলেন। এ সময় ইঞ্জিনরুমে অগ্নিকাণ্ডে দুজন দগ্ধ হন। তাদের রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শনিবার দুপুরে ঢাকায় পাঠানো হয়েছে। আগুনে জাহাজের পেছরের দিক অনেকটা পুড়ে গেছে। আগুনে কী পরিমাণ ক্ষতি হয়েছে তাৎক্ষণিক নিশ্চিত করতে পারেননি সূত্রটি।

মংলা ফায়ার সার্ভিসের সাব-অফিসার এসএম শাহাদাৎ হোসেন জানান, গভীর রাতে জাহাজে আগুনের খবর পেয়ে মংলা ফেরিঘাট গিয়ে তারা খবর পান, আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণে এনেছে।

মংলা থানার অফিসার ইনচার্জ আমীনুল ইসলাম জানান, তিনি খবরটি অন্য অফিসারের মাধ্যমে জেনেছেন। তবে এ ব্যাপারে সংশ্লিষ্টদের পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগ তিনি পাননি।


(এইচআর/এপ্রিল ২৭, ২০১৪)