এসকে সুলতান, আশুলিয়া : সাভারের আশুলিয়ায় মৃতপ্রায় অজ্ঞাত নারীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে চম্পট দিয়েছেন স্বজন পরিচয় দানকারী দুই ব্যক্তি। তারা পুলিশকে খবর দেওয়ার কথা শুনেই পালিয়ে যান। 

বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল থেকে নিহতের উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে আজ দুপুরে বাংলাদেশ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঘটনাস্থলে পৌছে নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার হারুন অর রশিদ বলেন, গতকাল রাত ৯ টার দিকে মৃতপ্রায় এক নারীকে চিকিৎসার জন্য হাসপাতালে আনেন। হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, নারীসহ এক ব্যক্তি শ্বশুর ও শাশুড়ী পরিচয়ে ওই নারীকে হাসপাতালে আনেন। নিহত অজ্ঞাত নারী মাথা ঘুরে পরে গেছে বলে তারা জানিয়েছিল। ঘটনা সন্দেহ হলে পুলিশকে খবর দেওয়ার কথা বলা হয়। পুলিশকে খবর দেওয়ার কথা শুনে ওই শ্বশুর ও শাশুড়ী পরিচয়ে আসা ওই দুই কৌশলে পালিয়ে যায়। পরে পুলিশকে খবর দিলে বিকেলে নিহতের মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপ-পরিদর্শক (এসআই) সালেহ আহমেদ ঢাকাপোস্টকে বলেন, আসাদের সকালে খবর দেওয়া হয়েছিল। আমরা দুপুরে ঘটনাস্থলে পৌছি। পরে তার আঙ্গুলের ছাপ নিয়ে পরিচয় শনাক্তের চেষ্টা করি। তবে তার আঙ্গুলের ছাপ থেকে কোন তথ্য পাওয়া যায় নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি এখনও ভোটার হন নি। তাই তার পরিচয় শনাক্ত করা যায় নি। আমরা সিসি ক্যামেরার ফুটেজ দেখেছি। সেখানে রিকশা করে নিহতের নিথর দেহ ওই হাসপাতালে এক নারী ও এক ব্যক্তি নিয়ে এসেছিল। নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায় নি। ময়নাতদন্তের পর মৃত্যুর কারন জানা যাবে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইউনুস আহমেদ বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

(এসকেএস/এসপি/জুন ১৭, ২০২২)