ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গভীর রাতে সাবেক ইউপি চেয়ারম্যান ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের বাড়ীতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। এতে প্রায় ৬/৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন ভুক্তভোগীদের।

বৃহস্পতিবার (১৬ জুন) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের গয়হাট্টা কোনাগাঁতী এলাকায় এ ঘটনা ঘটে।

মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের স্ত্রী আঞ্জুয়ারা খাতুন জানান, বৃহস্পতিবার রাতে বাড়িতে কেউ ছিল না। আমিও হাঁটতে বেড়িয়েছিলাম। রাত সাড়ে ৮টার দিকে দূর্বৃত্তরা পেট্রোল দিয়ে আমার ঘরে আগুন ধরিয়ে দেয়৷

তিনি বলেন, পূর্বে শত্রুতার জের ধরে প্রতিপক্ষ মো. আইয়ুব আলী গংয়ের লোকজন এই আগুন দিয়েছে। এতে ঘর ও আসবাবপত্রসহ ৬/৭ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

পূর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আল আমিন সরকার জানান, বাড়ীতে লোকজন না থাকায় দূর্বৃত্তরা এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েেছে। আশপাশের গ্রাম থেকে এক হাজারেরও বেশি মানুষ এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণ করেছে।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার জালাল উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধার বাড়ীতে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ হয়।

উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক সাহেব গনি জানান, সাবেক চেয়ারম্যান আল-আমিনের প্রয়াত চাচা মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের বাড়ীতে রাতের আঁধারে কে বা কারা আগুন দিয়েছে কেউ দেখতে পায় নি। খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(আই/এসপি/জুন ১৭, ২০২২)