রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা কর্মরত সব মৎস্য কর্মকর্তার ঈদুল আজহার ছুটি বাতিল ঘোষণা করা হয়েছে। সরকারের গৃহিত প্রদক্ষেপ বাস্তবায়নে কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে স্ব স্ব এলাকা থেকে আগামি (৫ থেকে ১৫ অক্টেবর) মৎস্য অভিযান পরিচালনার। এদিকে উপজেলার ৭টি বরফ কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে রায়পুর উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, মৎস্য অধিদপ্তরের লিখিত একটি পত্রের মাধ্যমে এ নির্দেশনা দিয়েছেন। ফলে আগামি ৫ থেকে ১৫ অক্টেবর রায়পুর উপজেলার সব মৎস্য কর্মকর্তা ও তাদের অধীনস্ত অন্যান্য কর্মকর্তারা ঈদুল আজহার ছুটি ভোগ করতে পারবে না। মৎস নিধনে নিষিদ্ধ সময়ে সরকারের পদক্ষেপ সফলভাবে বাস্তবায়নে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, ইলিশ মাছের নিশ্চিত প্রজননের লক্ষ্যে চাঁদপুরের মেঘনার ষাটনল থেকে রামগতি পর্যন্ত একশ কিলোমিটার নদী এলাকা প্রজনন ক্ষেত্র হিসেবে চিহ্নিত করা হয়। মেঘনা নদীসহ উপকূলে ৫ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। মাছ ধরা প্রতিরোধে বেশ কিছু প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন।

(এমআরএস/জেএ/অক্টোবর ০২, ২০১৪)