অঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : সরকারী বিএম কলেজের এক শিক্ষকের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত কমিউনিটি সেন্টারের মালিক শাহিন হোসেন মল্লিক মামুনকে গ্রেফতার করেছে পুলিশ।

থানা কম্পাউন্ডে পুলিশের সামনে বসে স্থানীয় সংবাদকর্মীরা গ্রেফতারকৃতর ছবি তোলার সময় মামুন সাংবাদিকদের ওপর চড়াও হয়। মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

কোতয়ালি মডেল থানার ওসি (তদন্ত) লোকমান হোসেন জানান, সোমবার বিকেলে অভিযান চালিয়ে মামুনকে তার নিজ বাসার গোপন কামরা থেকে কৌশলে গ্রেফতার করা হয়েছে। এর আগে শনিবার বিএম কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক তরিকুল ইসলাম চন্দ্রদ্বীপ টাওয়ারে নিজের ফ্লাট থেকে নিচতলায় নেমে বাহিরে বের হওয়ার সময় একই ভবনে থাকা মুমীতু কমিউনিটি সেন্টারের মালিক শাহিন হোসেন মল্লিক মামুন হামলা চালায়। পরবর্তীতে দ্বিতীয় দফায় মামুনের সহযোগীরা ওই শিক্ষকের ওপর দ্বিতীয় দফায় হামলা চালিয়ে গুরুত্বর আহত করে। এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামুনসহ ৪/৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, মামুন ওই ভবনের নিচতলায় সিঁড়িতে ওঠার পথ দখল করে কমিউনিটি সেন্টার নির্মান করেন। বিষয়টি সিটি কর্পোরেশনকে জানালে তারা দেয়াল ভেঙে দেয়। এজন্য মামুন ওই শিক্ষককে দায়ী করে হামলা চালায়। সূত্রমতে, মামুন ওই ভবনের নিচতলায় সন্ত্রাসীদের নিয়ে আড্ডা দিতো। সম্প্রতি মামুনের সহযোগী সন্ত্রাসীরা ওই ভবনের সামনে বসে সাংবাদিক অপূর্ব অপুকে অপহরনের চেষ্টা চালায়।

(টিবি/এসপি/জুন ২১, ২০২২)