গৌরাঙ্গ দেবনাথ অপু, ব্রাহ্মণবাড়িয়া : বন্যা আক্রান্ত সারাদেশের দুর্গত অসহায় বানভাসী মানুষদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম নোয়াফের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে ২২ জুন  নান্দনিক এক উপস্থাপনায় পালিত হলো 'প্রীতি সম্মিলন'।

নবীনগর সদরের আদালত সড়কে অবস্থিত আয়েশা আমজাদ টাওয়ারের চতুর্থ তলায় 'আয়েশা কনভেনশান সেন্টারে নোয়াফের ওই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এতে কেবল নোয়াফ সদস্যদের উপস্থিতিতেই জন্মদিনের কেইক আনুষ্ঠানিকভাবে কাটা হয়।

এ উপলক্ষে 'প্রীতি সম্মিলন' নামের সুন্দর ও পরিচ্ছন্ন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোয়াফ সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম শফিক।

নোয়াফের সাধারণ সম্পাদক, দৈনিক বাংলা ৭১ এর বিশেষ প্রতিনিধি গৌরাঙ্গ দেবনাথ অপুর প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই বানভাসী দুর্গত মানুষদের প্রতি সহমর্মিতা প্রকাশ করা হয়।

এ সময় দুর্গত বানভাসীদের প্রতি সকলকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহবান জানিয়ে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও নোয়াফের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবুল কাশেম জিল্লু, নোয়াফের চার সহসভাপতি দার্শনিক মোজাম্মেল হক, কামাল হায়দার মাশরেকী, বিপুল চন্দ্র সাহা, রতন চন্ত্র চন্দ, অর্থ সম্পাদক টিটন চন্দ্র পাল, সিনিয়র কার্যনির্বাহী সদস্য মাইনউদ্দিন আহমেদ মইন, দুই যুগ্ম সাধারণ সম্পাদক বর্ষণ বাবুল, নাছির চৌধুরী, তিন সাংগঠনিক সম্পাদক মাহাবুব মোর্শেদ, খলিলুর রহমান, মিঠু সূত্রধর পলাশ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ আচার্য, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জাহাঙ্গীর আলম, ক্রীড়া সম্পাদক মাহাবুবুর রহমান, দপ্তর ও প্রচার সম্পাদক শ্যামল বর্মণ শিমুল, নারী বিষয়ক সম্পাদক ইয়াছমিন জাহান, লেখিকা নাছিমা আক্তার স্মৃতি প্রমুখ।

বক্তারা নোয়াফের নানা কার্যক্রম তুলে ধরে বলেন, শুধুমাত্র দুর্গত বানভাসী মানুষজনের নিদারুণ কষ্টের কথা বিবেচনা করে নোয়াফের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর পূর্ব নির্ধারিত জম্পেশ ও জমকালো সব আয়োজন ও কর্মসূচি এবার সকলের মতামত ও আলোচনার ভিত্তিতে স্থগিত করা হয়েছে। তবে পরিস্থিতির উন্নতি হলে নোয়াফের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে নিয়ে দিনব্যাপী একটি জম্পেশ আয়োজন করা হবে । অনুষ্ঠানে বন্যার্তদের পাশে নিজেদের সাধ্য ও সামর্থ্য অনুযায়ি দাঁড়ানোর ঘোষণাও দেন নোয়াফ সদস্যরা।

সভাপতির বক্তব্যে বানভাসি দুর্গত মানুষদের পাশে সামর্থ্য অনুযায়ি দাঁড়ানোর জন্য নোয়াফের প্রবাসী সদস্যদের সার্বিক সহযোগিতাও কামনা করেন নোয়াফ সভাপতি।
পরে নোয়াফের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি কেইক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

(জিডিএ/এএস/জুন ২৩, ২০২২)