অঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : দক্ষিণাঞ্চবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মাত্র একদিন পূর্বে নারায়ণগঞ্জের পর এবার বৃহস্পতিবার সকালে নগরীর সদররোডস্থ একটি বেসরকারী হাসপাতালে এক প্রসূতি মায়ের তিন কন্যা সন্তানের জন্ম হয়েছে। বরিশালে জন্ম নেয়া শিশুরও নাম রাখা হয়েছে পদ্মা সেতুর নামানুসারে সদ্য ভূমিষ্ট হওয়া ওই তিন কন্যা সন্তানের। তাদের নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জেলার বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি এলাকার বাসিন্দা ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক মো. বাবু সিকদারের স্ত্রী নুরুন্নাহার বেগমকে (২১) বৃহস্পতিবার সকালে নগরীর সদররোডস্থ ডা. মোখলেছুর রহমান প্রাইভেট হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। সকাল সাড়ে টার দিকে জরুরী ভিত্তিতে ডাঃ মুন্সী মুবিনুল হক প্রসূতির অস্ত্রপাচার করেন। সিজারিয়ানের মাধ্যমে ওই প্রসূতি মায়ের তিনটি কন্যা সন্তান জন্মগ্রহণ করেছেন।
ডা. মুন্সী মুবিনুল হক বলেন, তিন কন্যা সন্তান ও তার মা ভালো রয়েছে। সদ্য ভূমিষ্ট হওয়া শিশুদের মধ্যে দুইজনের ওজন দেড় কেজি এবং একজনের ওজন এক কেজি চারশ’ গ্রাম হয়েছে। সদ্য ভূমিষ্ট হওয়া তিন কন্যা সন্তানের বাবা বাবু সিকদার বলেন, বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধণের মাত্র একদিন আগে আমার তিন কন্যা সন্তান পৃথিবীর মুখ দেখেছে। তাদের নিয়ে অনেক স্বপ্ন রয়েছে আমাদের। আমার তিন কন্যা সন্তান যেভাবে আমাদের মুখে হাসি ফুটিয়েছে তেমনি পদ্মা সেতু পেয়ে আমরা দক্ষিণাঞ্চলবাসী খুব খুশি। সকাল থেকে যারাই আমার সন্তানদের দেখতে এসেছেন তারাই বলেছেন পদ্মা সেতুর নামানুসারে যেন সন্তানদের নাম রাখি স্বপ্ন, পদ্মা ও সেতু। অবশেষে তিন সন্তানের নাম রেখেছি স্বপ্ন, পদ্মা ও সেতু। বাবু সিকদার আরও বলেন, আমার কন্যা সন্তানরা যেন বড় হয়ে মানুষের কল্যানে কাজ করতে পারে সেজন্য সকলের দোয়া ও আর্শীবাদ কামনা করছি। অপরদিকে তিন কন্যা সন্তানকে নিয়ে বেশ খুশি তাদের নানী তাসলিমা বেগম ও দাদী মমতাজ বেগম।

(টিবি/এসপি/জুন ২৩, ২০২২)