রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র মাধ্যমে পণ্য বিক্রি শুরু হয়েছে। সরকারের ভর্তুকি মূল্যে এই পণ্য বিক্রি হচ্ছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। তালিকাভুক্ত আগের ফ্যামিলি কার্ডের অধিকারীরা এ সুবিধা পাচ্ছেন।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে জামালপুর পৌরসভার ১নং ওয়ার্ডের পাথালিয়া গ্রামের পৌর মেয়রের বাড়ির সামনে টিসিবি'র এই পণ্য বিক্রি উদ্বোধন করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। ওই এলাকার আরেকটি স্পটেও (ছাতার মোড়) টিসিবির পণ্য বিক্রি করা হয়।

প্রতিজন কার্ডধারী একটি প্যাকেজে ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মসুরের ডাল ও ১ কেজি চিনি কিনতে পারছেন। প্রতি লিটার সয়াবিন ১১০ টাকা, প্রতি কেজি মসুরের ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি চিনি ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। বাড়ি থেকে ব্যাগ আনলেও প্যাকেজের ব্যাগের জন্য অতিরিক্ত ১০ টাকা গুণতে হচ্ছে সুবিধাভোগীদের।

উদ্বোধনের সময় অন্যদের উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সুজায়েত আলী ফকির, ১নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম শিমুল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন তারা ও মেসার্স সাহা ট্রেডার্সের ডিলার গোবিন্দ সাহা প্রমুখ।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে টিসিবি)’র মাধ্যমে জেলায় মোট ২ লাখ ৩৩ হাজার ৭২৪জন কার্ডধারীকে সরকারের ভর্তুকি মূল্যে টিসিবির এই পণ্য বিক্রি করা হচ্ছে।

উদ্বোধনী দিনে পৌরসভার ১নং ওয়ার্ডে ২ হাজার কার্ডধারীদের মধ্যে এসব পণ্য বিক্রি করা হয়।

(আরআর/এসপি/জুন ২৩, ২০২২)