চট্টগ্রাম প্রতিনিধি : সারাদিন ত্রাণ বিতরণ শেষে ক্লান্তিকর শরীর যখন দুর্বল হয়ে পড়ে, তখন স্বেচ্ছাসেবীরা কিছুটা বিশ্রাম খুঁজে। আর বিশ্রামে বালিশ হিসেবে খাবারের প্যাকেট ও নিজের জুতা ব্যবহার করে রাত কাটাচ্ছেন সিলেট-সুনামগঞ্জে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণ করতে যাওয়া সেচ্ছাসেবীরা।

এমনই এক ছবি ফেসবুক পেইজে শেয়ার করেছেন চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরী।

বর্তমানে তারা অবস্থান করছেন সিলেট-সুনামগঞ্জের বন্যাদুর্গত এলাকায়। শুক্রবার বেলা ১২টার দিকে নিজের ফেসবুক পেইজে শেয়ার করা এক ছবিতে দেখা যায়, ফারাজ করিমসহ তার সাথে থাকা সেচ্ছাসেবীরা শুয়ে আছেন। যেখানে কেউ বালিশ হিসেবে ব্যবহার করেছেন নিজের ব্যবহৃত জুতা, কেউ খাবারের প্যাকেট আবার কেউবা কিছু ছাড়াই শুয়ে আছেন। এদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন।

ক্যাপশনে ফারাজ করিম চৌধুরী লিখেন, ‘বালিশ হিসেবে আমি ব্যবহার করেছি আমার পায়ে পড়া জুতা। স্বেচ্ছাসেবীদের অনেকেই না পারতে খাবারের প্যাকেটগুলো ব্যবহার করেছে৷ আবার অনেকেই কোন বালিশ ছাড়াই মাটিতে শুয়ে আছে।’

তিনি আরও বলেন, ‘আমাদের স্বেচ্ছাসেবীদের অনেকের জ্বর, অনেকের সর্দিকাশি, অনেকের ডায়রিয়া হয়ে গেছে। শুধুমাত্র আমাদের স্বেচ্ছাসেবীরা নয়, সকল স্বেচ্ছাসেবীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আজ পবিত্র জুমাবারে আপনারা দেশের সেবায় নিবেদিতপ্রাণ সকল স্বেচ্ছাসেবীদের জন্য মহান আল্লাহর দরবারে হাত তুলে দোয়া করবেন।’

উল্লেখ্য, কয়েকদিন আগে ফারাজ করিম চৌধুরী ঘোষণা করেন সুনামগঞ্জের তাহিরপুর নামক এলাকায় বন্যার কারণে বিধ্বস্ত হওয়া সকল ঘরবাড়ি তিনি তৈরি করে দিবেন। এতে যদি ৫শ টি ঘরের প্রয়োজন হয় তাও তিনি করে দিবেন। এরজন্য তিনি ৫০ লাখ টাকা বরাদ্দ ঘোষণা করেন।

(জেজে/এএস/জুন ২৪, ২০২২)