রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর সদর উপজেলার ৮০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীরা পেল শিক্ষাবৃত্তি ও খেলাধুলার সরঞ্জাম।

শুক্রবার (২৪ জুন) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটুস লরেন্স চিরানের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ২০২১-২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” শীর্ষক কর্মসূচির আওতায় জামালপুর সদর উপজেলার ৮০জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষার্থীদের মধ্যে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বরকত উল্লাহ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মো. জুয়েল আশরাফ, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জুলফিকার আলী প্রমুখ।

আলোচনা শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির প্রাথমিক স্তরের ৪০জন শিক্ষার্থীদের মধ্যে প্রতিজনকে ২৪শ টাকা করে, মাধ্যমিক স্তরের প্রতিজনের মধ্যে ৬ হাজার টাকা করে ২০জন ও উচ্চ মাধ্যমিক স্তরের প্রতিজনকে ৯ হাজার ৬শ টাকা করে ১০জনের মধ্যে বিতরণ করা হয়। অনুষ্ঠানে মোট ৮০ জনের মধ্যে ৩ লাখ ১২ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

(আরআর/এসপি/জুন ২৪, ২০২২)