শেখ এনামূল হক বিদ্যুৎ, সোনারগাঁ : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে চাঁদার দাবিতে  বসতভিটায় দেয়াল নির্মাণ কাজে বাধা দিয়ে পিতা-পুত্রকে কুপিয়ে জখম করেছে একটি সংঘবদ্ধ সন্ত্রাসী বাহিনী।

শুক্রবার (২৪ জুন) দুপুরে কাঁচপুর ইউপির চেঙ্গাইন গ্রামে এঘটনা ঘটে। আহত বাড়ির মালিকের নাম মো.বাবুল মিয়া (৬০) ও পুত্র সাইফুল ইসলাম (২৪)। পিতা-পূত্রকে কুপানোর পর তারা রক্তাক্ত আবস্থায় পড়ে থাকলেও সন্ত্রাসী সফিক, রফিক ও শিরিনা সহ সহযোগীরা চিকিৎসার জন্য হাসপাতালে নিতে দেয়নি বলে গ্রামবাসীর অভিযোগ। এক ঘন্টা পর খবর পেয়ে আহত বৃদ্ধ বাবুল মিয়ার জামাতা রফিকুল ইসলাম কালু দুই সাংবাদিককে সঙ্গে নিয়ে তাদের উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান,উপজেলা কাঁচপর ইউপির চেঙ্গাইন গ্রামের রমিজউদ্দিনের ছেলে বাবুল মিয়া ৩ শতাংশ ভিটিবাড়ি ক্রয় করেন। শুক্রবার সকালে ওই ভিটিবাড়িতে বাউন্ডারি দেয়াল নির্মান করতে গেলে দুপুর ১২ টার দিকে স্থানীয় সন্ত্রাসী সফিক ও রফিকের নেতৃত্বে ১০/১২জনের একটি দল দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করে। এসময় বাবুল মিয়া দাবিকৃত চাঁদা দিতে অস্বীকার করে, এতে ক্ষিপ্ত হয়ে হত্যার উদ্দেশ্যে বাবুলকে কুপিয়ে জখম করে। এসময় পিতাকে বাঁচাতে তার ছেলে সাইফুল ইসলাম এগিয়ে গেলে তাকেও কুপিয়ে জখম করা হয়। আহত বাবুল দীর্ঘদিন পরিবার পরিজন নিয়ে কাঁচপুর এলাকায় বসবাস করে আসছেন। এ ঘটনায় পরিবারের পক্ষ মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

(এবি/এসপি/জুন ২৪, ২০২২)