বাগেরহাট প্রতিনিধি : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে নববধূর সাজে সেজেছে বাগেরহাট। শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে পদ্মা সেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে বাগেরহাট বর্ণাঢ্য আনন্দ র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্তরে সপ্তাহব্যাপী পদ্মা সেতু আনন্দ মেলার উদ্ধোধন করা হয়েছে।

বাগেরহাট বর্ণাঢ্য আনন্দ র‌্যালীতে অংশ নেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম আরিফুল হকসহ জেলা ও পুলিশ প্রশাসন, শিক্ষা, স্বাস্থ্য, সড়ক বিভাগসহ সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষর্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার করেক হাজার নারী-পুরুষ। বর্ণাঢ্য আনন্দ র‌্যালীতে সুসজ্জিত পিকআপে করে বাউল শিল্পীরা পদ্মা সেতুর গানসহ পদ্মা সেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশ নেন। র‌্যালী শেষে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্তরে সপ্তাহব্যাপী পদ্মা সেতু আনন্দ মেলার উদ্ধোধন শেষে অনুষ্ঠান সকলকে দেখানোর জন্য স্বাধীনতা উদ্যানে প্রজেক্টরের মাধ্যমে প্রধানমন্ত্রীর পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হয়। জেলা ও উপজেলায় হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাগেরহাটে জেলা- উপজেলা প্রশাসন ও মোংলা বন্দর কর্তৃপক্ষেন উদ্যোগে সাজানো হয়েছে বর্ণিল সাজে। পদ্মা সেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে বাগেরহাট জেলা। জেলার গুরুত্বপূর্ণ স্থান ও মোড়ে পদ্মা সেতুর থিম সং বাজানো হচ্ছে। বঙ্গবন্ধু ও পদ্মা সেতুর ওপর তথ্যচিত্র প্রচার, বিভিন্ন সড়কে আলোক সজ্জা ও সৌন্দর্যবর্ধণ করা হয়েছে। অন্যদিকে বাগেরহাটের দড়াটানা সেতু, মুনিগঞ্জ সেতু, মোল্লাহাটের আবুল খায়ের সেতু ও চিতলমারীতে শেখ লুৎফর রহমান সেতুসহ সকল বড় বড় সেতু ও গুরুত্বপূর্ণ সড়কে আলোক সজ্জা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নববধূর সাজে সেজেছে বাগেরহাট। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে সাধারণ মানুষের মনে অন্যরকম আনন্দ বইছে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, পদ্মা সেতু নিয়ে বাগেরহাটের সাধরাণ মানুষের যে আনন্দ-উচ্ছাস করছে, তাতে জেলা প্রশাসনও সামিল হয়েছে। জেলা ও ৯টি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আনন্দ র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আনন্দ মেলাসহ রয়েছে নানা আয়োজন। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উদ্বোধনী বিভিন্ন স্থানে অনুষ্ঠান বড় পর্দায় সম্প্রচারেরও ব্যবস্থা করা হয় বলে জানান জেলার এই শীর্ষ কর্মকর্তা।


(এসএকে/এএস/জুন ২৫, ২০২২)