সঞ্জিব দাস, গলাচিপা : পটুয়াখালীর গলাচিপায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে স্যালুট জানালেন সমিত কুমার দত্ত মলয়। শনিবার (২৫ জুন) বেলা ১১টা ৫৯ মিনিটে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত থেকে ৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেতু রাজধানী ঢাকা এবং অন্যান্য বড় শহরের সঙ্গে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সড়ক যোগাযোগে ব্যাপক অগ্রগতি বয়ে আনবে।

স্বাধীনতার ৫০ বছরে দেশের সবচেয়ে বড় প্রকল্প, গর্বের অবকাঠামো, স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনে গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি ও আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিত কুমার দত্ত মলয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও স্যালুট জানিয়েছেন।

সমিত কুমার দত্ত মলয় বলেন, ‘আজ পদ্মা সেতুর শুভ উদ্বোধন হলো। বহুল প্রতীক্ষিত এই সেতুর নির্মাণ সম্ভব হয়েছে শুধু জননেত্রী শেখ হাসিনার জন্য। সৃষ্টিকর্তা আমাদের সহায়, যে কারণে মাননীয় প্রধানমন্ত্রী যে উদ্যোগ নিয়েছিলেন তা সফল করে দেখিয়েছেন।’

তিনি আরো বলেন, আমরা গলাচিপা সহ দক্ষিনাঞ্চলের মানুষের নৌপথ ছিল যাতায়াতের অন্যতম মাধ্যম। কারণ সড়ক যোগে ঢাকা থেকে গলাচিপা আসা যাওয়ায় ফেরিসহ বিভিন্ন দূর্ভোহ পোহাতে হত। ফেরিতে জ্যামে পড়লে সময় মত গন্তব্যস্থলে যাওয়া যেত না। এখন শুধু নৌ পথ নয় সড়ক পথে সরাসরি ঢাকা আসা যাওয়া করা যাবে। এতে আমাদের সময় অর্ধেক কম লাগবে। পাশাপাশি দক্ষিনাঞ্চলে বিভিন্ন কলকারখানা সহ বেকারদের কর্মসংস্থানের সৃষ্টি হবে। এটা আমাদের জন্য গর্বের বিষয়। এক সময় আমরাও সারা বিশ্বের মডেল দেশে পরিনত হব। নিজেদের অর্থায়নে যেভাবে সেতুটি নির্মাণ করা হয়েছে এ কারণে বিশ্বের বুকে ‘শেখ হাসিনা’ নামটি উজ্জ্বল হয়ে থাকবে। তাই আমি বাংলাদেশের নাগরিক হিসেবে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও স্যালুট জানাই।

(এসডি/এসপি/জুন ২৫, ২০২২)