নওগাঁ প্রতিনিধি : দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে উন্মুক্ত হলো, বাংলাদেশের নিজস্ব অর্থায়নে নির্মিত স্বপ্নের পদ্মা সেতু। শনিবার জাতির জনকবঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক ভাবে স্বপ্নের এই সেতুর উদ্বোধন করেন। আর সারা দেশ এই পদ্মা সেতুর শুভ উদ্বোধনের উৎসবের আমেজে ভাসছে। তারই ধারাবাহিকতায় পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নওগাঁবাসীও উৎসবে মেতে ওঠে।

জেলা প্রশাসন, সড়ক বিভাগ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, এলজিইডি বিভাগ, জেলা আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানও এই উৎসব উপলক্ষ্যে নানা কর্মসূচির আয়োজন করে।

এ উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি উপভোগ করার জন্য শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নির্মাণ করা দর্শনীয় মঞ্চ। মঞ্চের সামনে তৈরি করা পদ্মা সেতুর প্রতিকৃতি।

এদিন কর্মসূচির প্রথমেই বেলুন ও ফেস্টুন উড়িয়ে শহরের নওজোয়ান মাঠ থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মুক্তির মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে পদ্মা সেতু মূল উদ্বোধন অনুষ্ঠান বড় পর্দায় দেখানো হয়। এসময় জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ সুশীল সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ আনন্দ র‌্যালীতে অংশ নেন।

এছাড়া জেলা পুলিশের উদ্যোগে বেলা ১২টায় পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বিপিএমের নেতৃত্বে একটি মোটরশোভা যাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। অপরদিকে জেলা আওয়ামীলীগের উদ্যোগেও বিকেলে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অপরদিকে নওগাঁর নিয়ামতপুর, পোরমা, সাপাহার, মান্দা, ধামইরহাট ও রানীনগরসহ জেলার সকল উপজেলাতে অনুরুপ কর্মসূচী পালিত হয়েছে।

(বিএস/এসপি/জুন ২৫, ২০২২)