কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ফরিদপুরের বোয়ালমারীতে দীর্ঘদিনের অভ্যন্তরিন কোন্দল ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক পক্ষের পূর্ব পরিকল্পিত হামলায়  অপ্রস্ত্তত অপর পক্ষের ২৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর আহত ৪ জনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাথে সাথে পুলিশী পদক্ষেপে উভয় পক্ষের  ঘটনা পাঁচ জনকে আটক হয়েছে ।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শুকদেব নগর নিবাসী, চতুল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম খান এবং একই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. দেলোয়ার শরীফের মধ্যে বিরোধ দীর্ঘদিনের। দুজন একই গ্রামের নাগরিক হওয়ায় তাদের মধ্যে আঞ্চলিক ও রাজনৈতিক নানা ইস্যুতে দ্বন্দ্ব লেগেই থাকে। শনিবার (২৫ জুন) পার্শ্ববর্তী শিরগ্রাম বাজার থেকে ফেরার পথে সন্ধ্যায় শুকদেবনগর গ্রামের আকু শেখের ছেলে মো. রাজ্জাক শেখ (১৬), একই গ্রামের আলমগীর শেখের ছেলে এবাদত ও তার সঙ্গীদের হাতে লাঞ্চিত হয়। এ সংবাদ থানা পুলিশকে জানালে তাৎক্ষনিক পুলিশ উপস্থিত হয়ে উভয় পক্ষকে শান্ত থাকার অনুরোধ করেন।

পূর্ব রাতের ঘটনার রেশ ধরেই রবিবার (২৬.০৬.২২) সকালে নজরুল ইসলাম খানের সমর্থকেরা অতর্কিতভাবে দেলোয়ার শরীফের লোকজন ও বাড়িঘরের উপর হামলা চালিয়ে ভাংচুর করে। হামলায় ২৫ জন আহত হয়। আহতদের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে । মারাত্মক আহত চারজন হলেন- শুকদেবনগর গ্রামের আব্দুল্লাহ্ ইকরাম (৪২), কামাল শেখ (৪০), আলমগীর শেখ (৪৮) ও মো. সেলিম (২৮)। তাদেরকে মারাত্মক আহত অবস্থায় প্রাথমিক চিকিৎসা দিয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। হামলার সংবাদ পেয়ে বোয়ালমারী থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে উভয় গ্রুপের ৫ জনকে আটক করে থানায় নিয়ে আসে।

বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল ওহাব মিডিয়াকে জানান, গোলমালের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। পরবর্তীতে অভিযান চালিয়ে উভয় গ্রুপের ৫ জনকে আটক করে থানায় নিয়ে আসি। এখনও কোন পক্ষ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

(কেএফ/এসপি/জুন ২৬, ২০২২)