দিলীপ চন্দ, ফরিদপুর : গত ২৫ জুন ফরিদপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষের প্রাণের দাবি পদ্মা সেতু উদ্বোধন হয়েছে । বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করেন। এর পর থেকে সড়কপথে সেতুর ওপর দিয়ে যাতায়াত শুরু করেছে দক্ষিণ পশ্চিমাঞ্চলের পরিবহনসহ বিভিন্ন যানবাহন।

তবে দক্ষিণাঞ্চলের সবকটি জেলা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় যাত্রীবাহী বাস চলাচল করলেও বিভিন্ন অজুহাতে অনেকটা অঘোষিতভাবে ফরিদপুর থেকে পদ্মা সেতুর ওপর দিয়ে ঢাকায় যাত্রীবাহী বাস চলাচলের জন্য বাস মালিকপক্ষের তেমন আগ্রহ ছিল না।

অবশেষে আগামীকাল বুধবার (২৮ জুন) থেকে করিম গ্রুপের মালিকানাধীন গোল্ডেন লাইনের বাস ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশে ছাড়বে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক (পরিবহন) মো. ইমরান হোসেন রিপন। তিনি বলেন, আগামীকাল বুধবার সকাল ৬টায় ফরিদপুর থেকে প্রথম ট্রিপ পদ্মা সেতু হয়ে ঢাকায় যাবে। পরবর্তী এক ঘণ্টা পর পর ফরিদপুর থেকে বাস ছাড়া হবে।

ভাড়ার ব্যাপারে গোল্ডেন লাইন পরিবহনের এ ব্যবস্থাপক বলেন, আপাতত ফরিদপুর থেকে ঢাকার গাবতলী পর্যন্ত ৩৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। পরবর্তীতে ভাড়া পুনঃনির্ধারণ করা হবে।

জানা যায়, ঢাকা কদমতলি-বাবু বাজার ব্রিজ সংলগ্ন থেকে পদ্মা সেতু দিয়ে ফরিদপুর, গোপালগঞ্জ নাজিরপুর পিরোজপুর বরিশাল পয়সারহাট, লাহুড়িয়া, বেনাপোল রুট দিয়ে নিয়মিত চলাচল করবে এ পরিবহন। প্রতি এক ঘণ্টা পরপর বাস ছাড়বে।

(ডিসি/এসপি/জুন ২৭, ২০২২)