শেখ ইমন, শৈলকূপা : ঝিনাইদহের শৈলকূপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম আব্দুল হাকিম আহমেদ। গতকাল রবিবার বিকালে দলের মনোনয়ন বোর্ড এ সিদ্ধান্ত নেয় বলে দলীয় সূত্রে জানা যায়। এদিকে দলীয় মনোনয়ন না পেয়ে একাধিক নেতাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তারা অনেকেই অভিযোগ তুলেছেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ দলীয় প্যাডে একক প্রার্থীর নাম উল্লেখ করে কেন্দ্রে পাঠিয়েছেন। এ নিয়ে উপজেলার তৃণমূলের নেতাকর্মীরা আশা করছেন দলীয় মনোনীত প্রার্থী ব্যতীত দলের যেকোনো যোগ্য প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করলে তার পক্ষে সমর্থন দিবেন।

ইতিমধ্যে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে ভোটযুদ্ধে অংশগ্রহণ করার কথা নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মোস্তফা আরিফ রেজা মুন্নু। তিনি গতকাল রাতে সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে শৈলকূপা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মোস্তফা আরিফ রেজা মুন্নু জানান, আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। কখনো দলের বিরুদ্ধে দাড়ায়নি । কিন্তু গত কয়েকবছর যাবৎ শৈলকূপা আওয়ামী লীগের অচলায়তন তৈরি হয়েছে। বিগত ইউপি নির্বাচনে আমি দলীয় মনোনয়ন না পেয়ে একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান হওয়া স্বত্তেও নির্বাচনে অংশগ্রহণ করি নাই। গতকাল দলীয় মনোনয়ন না পেয়ে আমি সিদ্ধান্ত নিয়েছিলাম এই নির্বাচনে অংশগ্রহণ করবো না তবে তৃণমূলের নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে আমি প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছি।

শৈলকূপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এম আব্দুল হাকিম আহমেদ জানান, আমি বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি। দলের দুঃসময়ে নির্যাতিত নেতাকর্মীদের পাশে থেকেছি। তারই ফলশ্রুতিতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। শৈলকূপা আওয়ামী লীগের সকলেই ঐক্যবদ্ধ। আর এই নির্বাচনে আমিই জয়লাভ করবো।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আসাদ জানান, বাংলাদেশ আওয়ামী লীগ একটা বৃহৎ সংগঠন। এই সংগঠনে একাধিক যোগ্য প্রার্থী ছিল মনোনয়ন পাবার মত।তবে কেন্দ্র থেকে এম আব্দুল হাকিম আহমেদকে মনোনীত করেছেন। আশা করছি সকল নেতাকর্মীরা বিভেদ ভুলে আমাদের মনোনীত প্রার্থীর পক্ষে গণজোয়ার সৃষ্টি করবে।

উল্লেখ্য, গত ১৫ মে উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার শেফালি বেগম মৃত্যুবরণ করলে আসনটি শুন্য ঘোষনা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ৩১ জুলাই শৈলকূপা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

(এসআই/এসপি/জুন ২৭, ২০২২)