স্টাফ রিপোর্টার : পদ্মা সেতুর অনিবার্যতা নিয়ে বাংলাদেশের রাজনীতিতে বিন্দুমাত্র বিরোধিতা বা দ্বিমত নেই, কোনো বিরোধীপক্ষও নেই বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, নিজস্ব টাকায় নির্মিত পদ্মা সেতু দেশের অন্যতম কীর্তি এবং জনগণ এই কীর্তির গর্বিত অংশীদার। তারপরও সরকার এই জাতীয় প্রশ্নটিকে ইচ্ছাকৃতভাবে বিতর্কিত করে রাজনৈতিক ফায়দা নেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে, যা খুবই দুঃখজনক।

সোমবার (২৭ জুন) জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ঢাকা মহানগর উত্তরের প্রতিনিধিসভায় দেশের বাইরে থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

রব বলেন, দেশের যোগাযোগের ক্ষেত্রে যুগান্তকারী স্থাপনা পদ্মা সেতুকে কেন্দ্র করে কল্পিত বিরোধীপক্ষ আবিষ্কার একেবারেই অগ্রহণযোগ্য। পদ্মা সেতুর উদ্বোধনে ষড়যন্ত্র বা নাশকতার আশঙ্কা করে সরকারের মনগড়া ও অবিবেচনাপ্রসূত বক্তব্য বহির্বিশ্বে জাতির মর্যাদা ক্ষুণ্ন করেছে। এসব অমূলক আশঙ্কা যে অসাড় ও অর্থহীন তা এরই মধ্যে প্রমাণ হয়েছে।

জেএসডি নেতা কামাল উদ্দিন মজুমদার সাজুর সভাপতিত্বে দলের সহ-সভাপতি তানিয়া রবের বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, অ্যাডভোকেট সৈয়দা ফাতেমা হেনা, অধ্যাপক ইউসুফ সিরাজ খান মিন্টু, মোশারেফ হোসেন মন্টু, বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. নাসিম, আব্দুল মান্নান, বোরহান উদ্দিন চৌধুরী রোমান, শফিকুল ইসলাম শফিক, মিসেস ফারজানা দিবা প্রমুখ।

(ওএস/এএস/জুন ২৮, ২০২২)