ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : বিপুল স্বপ্ন নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে, সে স্বপ্ন পূরণের পথে আপনিও একজন অংশীদার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

বুধবার (২৯ জুন) দুপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে শাহজাদপুর রবীন্দ্র কাছারি বাড়ী অডিটোরিয়াম রুমে মতবিনিময় সভায় তিনি আরও বলেন, মহান মুক্তিযুদ্ধের আদর্শ বাঙালি সংস্কৃতি ও রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষা সম্প্রীতি ও সহমর্মিতার দর্শন কে ধারণ করে পরিবর্তমান বিশ্বপরিস্থিতির উপযোগী পাঠ ও গবেষণার পীঠস্থান হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কে গড়ে তুলতে আমরা নিরলস পরিশ্রম করে যাচ্ছি। এক্ষেত্রে বাঙালি জাতিসত্তা নির্মাণের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সোনার বাংলা নির্মাণে রূপকল্প আমাদের লক্ষ্য পূরণের সারথি। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের শুদ্ধাচারের উপরে গুরুত্ব আরোপ করে রবি উপাচার্য বিভিন্ন দিকনির্দেশনা বক্তব্য রাখেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজমের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদসহ সাংবাদিক, রাজনীতিবিদ, স্কুল-কলেজের শিক্ষক, বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতাকর্মী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক, একজন কর্মকর্তা, দুই জন কর্মচারী শুদ্ধাচার পুরস্কারে মনোনীত করা হয়।

(আই/এসপি/জুন ২৯, ২০২২)