তপু ঘোষাল, সাভার : ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমারকে স্টাম্প দিয়ে হত্যার ঘটনায় বাবার পর এবার অভিযুক্ত জিতুকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে গাজীপুরের শ্রীপুরের নগরহাওলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে রাত ৮টার দিকে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, বুধবার রাত সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার কুমারখালী থানা এলাকা থেকে বাবা উজ্জল হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

এসময় র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের শ্রীপুর থানার নগরহাওলা গ্রামে অভিযান পরিচালনা করে জিতুকে গ্রেফতার করা হয়। সে ঘন ঘন স্থান পরিবর্তন করছিলেন। এঘটনা সংঘটিত হওয়ার পর গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হলে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। একপর্যায়ে তার অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করে র‌্যাব।

উল্লেখ্য, গত শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমারকে ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে এলোপাতাড়ি মারধর করে দশম শ্রেণির শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতু। পরে গত সোমবার (২৭ জুন) এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এরপর থেকেই বিক্ষোভে ফেটে পড়েন স্কুলের শিক্ষক এবং সাধারণ শিক্ষার্থীরা। পরে তারা স্কুলের গেটের সামনে মানববন্ধন করেন। তখন তারা অভিযুক্ত জিতুকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে যথাযথ শাস্তি দাবি করেন।

(টিজি/এএস/জুন ৩০, ২০২২)