রিপন মারমা, রাঙামাটি : লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় সমান গুরুত্ব দিতে হবে। শিক্ষা ও অভিভাবকদের খেয়াল রাখতে হবে কোনো শিক্ষার্থী যাতে স্কুল থেকে ঝরে না পড়ে। মেধাবীদের মধ্য থেকে সেরা মেধাবী নির্বাচনের এ প্রতিযোগিতার ফলে মেধাবীদের মূল্যায়ন বাড়বে। সেরা মেধাবীদের পুরস্কৃত করা হলে অন্যরাও উৎসাহিত হবে। তাই পড়ালেখার পাশাপাশি সর্বক্ষেত্রে প্রতিযোগিতা অংশ্রগ্রহণ করা প্রয়োজন।

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২২ উদযাপন উপলক্ষে কাপ্তাই উপজেলা পর্যায়ে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম স্থান অধিকারী এবং শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান মধ্যে সহপাঠ্যক্রম পুরুষ্কার সনদ পত্র ও ক্রেষ্ট বিতরণ অনুষ্ঠানে বৃহস্পতিবার(৩০ জুন) সকালে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদ ও সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান স্বাগত বক্তব্য মাধ্যমে

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এর সভাপতিত্বে বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রাজেস ভট্টাচার্য এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ হাবিব উল্লাহ খান, উপজেলা ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মধুসূদন দে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ এর উপাধ্যক্ষ এম জাহাঙ্গীর আলম, কাপ্তাই কর্ণফুলি সরকারি কলেজ এর হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক নুরুল হুদা , কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজ্জামেল হক, কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নীলিমা আক্তার, কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ এর একাদশ শ্রেণীর শিক্ষার্থী আনিকা তাহসিন শিমু এবং ৯ম শ্রেণীর শিক্ষার্থী পৃথ্বীরাজ সাহা।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে কাপ্তাই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী ওঅভিভাবকরা উপস্থিত ছিলেন।

(আরএম/এসপি/জুন ৩০, ২০২২)