বাগেরহাট প্রতিনিধি : সাভারে শিক্ষক হত্যা, নড়াইলে শিক্ষকের গলায় জুতার মালা পরিয়ে নির্যাতনের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ (২ জুলাই ) শনিবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে দুই ঘন্টা ধরে জেলা-উপজেলা শিক্ষক সমিতি, জেলা হেড টিচার ফোরাম ও জেলা মাদ্রাসা জেনারেল টিচার এ্যসোসিয়েশন এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান ও শহীদ নাযেক আব্দুর জব্বার মাধ্যমিক বিদ্যারয়ের প্রধান শিক্ষক খান রেজাউল ইসলাম, জেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মুকুন্দ কুমার দাস, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি হুমায়ুন কবির, সাধারন সম্পাদক হরিচাঁদ বিশ্বাস, জেলা হেড টিচার ফোরামের সভাপতি ফারজান আক্তার, সাধারন সম্পাদক শেখ ইলিয়াস হোসেন, কচুয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি সুপার্থ মন্ডল, মোড়েলগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক লুৎফর রহমান তালুকদারসহ জেলা ও উপজেলার শিক্ষক নের্তৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসন, আইন-শৃংখলা রক্ষা বাহিনী ও স্কুল পরিচালনা কমিটির উদাসিনতায় একটি অপশক্তি পরিকল্পিতভাবে সারাদেশে শিক্ষক হত্যা ও লাঞ্চিতের ঘটনা ঘটাচ্ছে। অবিলম্বে শিক্ষক হত্যা ও লাঞ্চিতের ঘটনায় জড়িতদের দ্রুত বিচার আইনে সবোর্চ্চ সাজা দিতে হবে। হত্যা ও লাঞ্চিতের ঘটনা বন্ধ না করা গেলে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে শিক্ষকরা রাজপথে নামার হুমকি দেন বক্তারা।

(এসএকে/এসপি/জুলাই ০২, ২০২২)