নওগাঁ প্রতিনিধি : সাভারের রানা প্লাজায় কর্মরত নওগাঁর লিপির সন্ধান দীর্ঘ ১ বছরেও মেলেনি। নওগাঁর পত্মীতলা উপজেলার কাঁটাবাড়ি হাড়পুর গ্রামের আব্দুল মান্নানের মেয়ে লিপি আক্তার সাভারের রানা প্লাজার নিউওয়েভ বটমস্ লিমিটেড এ কর্মরত অবস্থায় গত ২৪ এপ্রিল/১৩ নিখোঁজ হয়।

অদ্যাবধি তার কোন খোঁজ না পাওয়ায় বাবা-মা সহ আত্মীয়-স্বজনরা চরম হতাশায় দিন কাটাচ্ছেন।

জানা গেছে, পত্মীতলা উপজেলার কাঁটাবাড়ি হাড়পুর গ্রামের গরীব অসহায় আব্দুল মান্নানের মেয়ে লিপি আক্তারকে পার্শ্ববর্তী মধইল গ্রামে ৩ বছর পূর্বে বিয়ে দিলেও আর্থিক অনটনের কারণে বিয়ের পর সাভারের রানা প্লাজার নিউ ওয়েভ বটমস লিমিটেড এ মান পরিদর্শক হিসাবে ২০১২ সালে লিপি কাজে যোগদান করে। হঠাৎ করে ২০১৩ সালের ২৪ এপ্রিল রানা প্লাজা ধ্বংসের খবর পেয়ে লিপির বাবা মেয়ের খোঁজে ঢাকার সাভারে যায়। কিস্তু অনেক খোঁজাখুজির পর তার মেয়েকে পায়নি।

অবশেষে ডিএনএ পরীক্ষার পরও লিপির কোনো সন্ধান মেলেনি বলে তার পরিবার জানায়। তবে আব্দুল মান্নান তার মেয়ে লিপি আক্তার রানা প্লাজায় কর্মরত অবস্থায় হারিয়ে যাওয়ার ঘটনায় ২১ মে/১৩ ঢাকার সাভার থানায় সাধারণ ডায়েরি ও প্রশাসনের কাছে আবেদন করে। বর্তমানে আব্দুল মান্নান তার মেয়েকে না পেয়ে সপরিবার হতাশায় দিন কাটাচ্ছে।

এ বিষয়ে পত্মীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত মো. রফিক ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, আব্দুল মান্নানের মেয়ে লিপি আক্তার সাভারের রানা প্লাজায় কর্মরত অবস্থায় হারিয়ে যাওয়ার ঘটনায় আব্দুল মান্নান সাভার থানায় সাধারণ ডায়েরি ও প্রশাসনের কাছে আবেদনের প্রেক্ষিতে লিপি আক্তারের সঠিক পরিচয় জানার জন্য নওগাঁ জেলা প্রশাসনের মাধ্যমে পত্মীতলা উপজেলা প্রশাসনকে অবহিত করলে সে সময় লিপি ও তার পরিবারের সঠিক পরিচয় যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

(বিএম/এটি/এপ্রিল ২৭, ২০১৪)