একে আজাদ ও মিঠুন গোস্বামী রাজবাড়ী : রাজবাড়ী জেলার পাংশা উপজেলার আহম্মদ আলী মোল্লা সৃতি এতিম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের নিজস্ব স্কুল ঘরের কাজের উদ্বোধন করা হয়েছে।

দীর্ঘ ৪ বছর আগে বিদ্যালয়টি স্থাপিত হলেও এর আগে প্রতিষ্ঠানটির নিজস্ব কোন স্থান ছিল না। বিভিন্ন স্থানে ঘর ভাড়া নিয়ে প্রতিষ্টাতারা প্রতিষ্ঠানটির কার্যক্রম পরিচালনা করে আসছে।

সোমবার (৪ জুলাই) সকাল ৯ টায় উপজেলা বাহাদুরপুর ইউনিয়নে আহম্মদ আলী মোল্লা সৃতি এতিম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের নিজস্ব জাইগার উপর ঘর নির্মাণের কাজ শুরু করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির প্রথম দাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক শেখ, প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক নির্বাচন কমিশনার এর ভাতিজা পেন্টু মল্লিক, বাহাদুরপুর বণিক সমিতির সভাপতি ও দাতা সদস্য আবুল কাশেম প্রামাণিক, প্রতিষ্ঠাতা সদস্য মোঃ নওশের উদ্দিন, প্রতিষ্ঠানের সহ-সভাপতি কাজল মাহামুদ, বাহাদুরপুর ইউনিয়নের প্রতিবন্ধীদের সভানেত্রী ও চেয়ারম্যান এর ফুফু লাইলী খাতুন, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আল মামুন সিদ্দিকী সহ প্রতিষ্ঠানটির সকল শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ঘরের কাজের উদ্বোধন শেষে হাফেজ মাহাবুবুর রহমানের নেতৃত্বে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পরে মিষ্টি বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত ২০১৮ সালে মাত্র ২ জন শিক্ষার্থী নিয়ে প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। চার বছর ব্যবধানে ২০২২ সালে ৪৩৫ জন শিক্ষার্থী বিদ্যালয়টিতে নিয়মিত শিক্ষাগ্রহণ করে চলেছে। দীর্ঘদিনের ব্যবধানে ৭২ শতাংশ জমি নিয়ে আহম্মদ আলী মোল্লা সৃতি এতিম ও প্রতিবন্ধী বিদ্যালয়টি তাদের কার্যক্রম শুরু করেছে। এই প্রতিষ্ঠানে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি ২ ধাপে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা মাটি ভরাটের জন্য অনুদান দেন। এছাড়াও সংরক্ষিত নারী সংসদ সদস্য খোদেজা নাসরিন এক লক্ষ টাকা অনুদান দেন।

(একেএমজি/এএস/জুলাই ০৪, ২০২২)