গোপালগঞ্জ প্রতিনিধি : শ্রদ্ধা ও ভালবাসায় বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও গোপালগঞ্জের মুকসুদপুরের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা মুকল বোসকে মুকসুদপুরবাসী চির বিদায় জানিয়েছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় প্রয়াত বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা মুকুল বোসের মরদেহ মুকসুদপুর সরকারি কলেজ চত্বরে আনা হয়।

সেখানে প্রথম প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগ ও সংসদ সদস্য লেঃ কর্ণেল (অব) মুহাম্মদ ফারুক খানের পক্ষে শ্রদ্ধা জানানো হয়। পরে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা, পাক্ষিক মুকসুদপুর সংবাদ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর প্রিয় নেতার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান। পরে মুকসুদপুর থানার পুলিশে একটি চৌকস দল গার্ড অব অর্নার প্রদান করে।

এ সময় মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আতিকুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক রবিউল আলম সিকদার, উপজেলা চেয়ারম্যান মোঃ কাবির মিয়া, বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক আশরাফুল আলম পপলু, সহকারী কমিশনার (ভূমি) অমিত কুমার সাহা, ওসি (তদন্ত) আমিনুর রহমান, নব নির্বাচিত পৌর মেয়র আশরাফুল আলম শিমুল, আওয়ামী লীগ নেতা আশরাফ আলী আশু, শ্যামল বোস, সিরাজুল ইসলাম মিয়া, সাঈদুর রহমান, মোঃ ছাব্বির খান, জাহিদুর রহমান, মোঃ হায়দার হোসেন, সমর রায় চৌধূরী মিন্টু সহ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

পরে মুকুল বোসের মরদেহ নেয়া হয় মুকসুদপুরের গোহাল টিসিএল উচ্চ বিদ্যালয়ে। সেখানে তার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান। এ বিদ্যালয়ে তিনি পড়াশোনা করেছেন।

এরপর মুকসুদপুরের মনিয়াজোড়া গ্রামের নিজ গ্রামের বাড়িতে নেয়া হয় মুকুল বোসের মরদেহ। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে ঢাকার উদ্দেশ্যে লাশ নিয়ে রওনা হন পরিবারের সদস্যরা। আজ মঙ্গলবার ঢাকায় এ নেতার মরদেহের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

মুকুল বোস (৬৮) হার্ট ও কিডনি জটিলতা নিয়ে গত ২ জুলাই ভারতের চেনাই এ্যাপোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ^াস ত্যাগ করেন। তিনি স্ত্রী, ১ মেয়ে ও ১ ছেলে রেখে গেছেন।

(টিকেবি/এএস/জুলাই ০৫, ২০২২)