রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা'র শ্যামনগর উপজেলার ৫৪ জন আত্মসমর্পনকারী বনদুস্যদের মাঝে র‌্যাব-৮ বরিশালের উদ্যোগে ঈদ উপহার সামগ্রি ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

র‌্যাব-এর মহাপরিচালকের (ডিজি) পক্ষ থেকে বরিশাল র‌্যাব ৮-এর কাছে আত্মসমর্পণকারী এসব জলদস্যুদের আসন্ন ঈদুল আযহা উপলক্ষে এ উপহার তুলে দেওয়া হয়।

মঙ্গলবার (৫জুলাই )বেলা ১২ টায় শ্যামনগরের মুন্সিগঞ্জ বাস স্ট্যান্ডে ৫৪ জন আত্মসমর্পনকৃত জলদস্যুদের মাঝে ঈদ উপহার ও নগদ অর্থ তুলে দেন র‌্যাব-৮ বরিশালের লিগ্যাল অফিসার ও সহকারী পুলিশ সুপার মোঃ রেজাউল করিম।
ঈদ সামগ্রি বিতরণকালে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষ থেকে আত্মসমর্পণকারী সকল জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে। এছাড়া র‌্যাব ফোর্সেস ডিজি’র পক্ষ হতে জলদস্যুদের পূর্ববর্তী দক্ষতা অনুযায়ী এবং ক্ষেত্র বিশেষ নতুন করে সরকারি বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষিত করে নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন সময়ে আর্থিক সহায়তা অব্যাহত রাখা হয়েছে।

ঈদ সামগ্রি পাওয়ার পর এক প্রতিক্রিয়া আত্মসমর্পনকারী বনদুস্য পরিবারের সদস্যরা বলেন, র‌্যাবের এ ধরনের মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

(আরকে/এসপি/জুলাই ০৫, ২০২২)