কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার খেপুপাড়া সাব-রেজিস্ট্রি অফিসের এমএলএসএস মোতালেব খানের বিরুদ্ধে অফিসের গুরুত্বপূর্ন তথ্যবিক্রির অভিযোগ উঠেছে।

ভূমি অফিসের দালালদের কাছে বিভিন্ন দলিলের নম্বর ও তফসিল বিক্রিসহ সাধারণ মানুষকে হয়রানীর অভিযোগ এনে ৪৯ জন দলিল লেখক তাকে অপসারন ও তার শাস্তির দাবি জানিয়েছেন।

সাব-রেজিষ্ট্রি অফিসের মহাপরিচালক বরাবরে প্রেরিত অভিযোগে জানাযায়, এমএলএমএম মোতালেব তথ্য বিক্রি করায় সরকার প্রচুর রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এই অফিসে জমির দলিল সম্পাদন হওয়ার পরই তার তথ্য স্থানীয় দালালদের কাছে জানিয়ে দেয়। এ কারনে এখন আর জমির দলিলের নকল উঠানো ও সই মোহর নেয়ার প্রয়োজন হচ্ছেনা। ২০১৩ সালে খেপুপাড়া সাব-রেজিস্ট্রি অফিসে যোগদানের ছয় মাস আগেই নিয়ম বহির্ভূতভাবে তাকে বদলীর আদেশপত্র দেয়া হয়েছে।

ইতিপূর্বে ১৯৯০ ও ২০১০ সালেও এখানে কর্মরত থাকাকালে বহু অপকর্মের সঙ্গে জড়িত ছিলেন। এছাড়া মোতালেব খান পর্যটনকেন্দ্র কুয়াকাটায় প্রায় দেড় কোটি টাকার সম্পত্তির মালিক হয়েছেন শুধুমাত্র দালালির মাধ্যমে। তার বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত চেয়ে খেপুপাড়া অফিস থেকে তাকে দ্রুত অপসারনের দাবি করেছেন দলিল লিখকরা। অভিযোগের কপি দুদক চেয়ারম্যানসহ আইন মন্ত্রণালয়ে দেয়া হয়েছে।

এ ব্যাপারে মোতালেব খান তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

খেপুপাড়া সাব রেজিস্টার বিজয় কৃষ্ণ বসু সাংবাদিকদের জানান, বিষয়টি অবহিত না হয়ে কোন মন্তব্য করা যাচ্ছে না।

(এমকেআর/এটি/এপ্রিল ২৭, ২০১৪)