নওগাঁ প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে ত্রাণের চাল চাইতে যাওয়া এক বিধবা মহিলাকে পেটালেন পুরুষ গ্রাম পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার আগ্রাদ্বিগুন ইউনিয়ন পরিষদ চত্ত্বরে। এ ঘটনায় ভুক্তভুগি ওই বিধবা সুষ্টু বিচার চেয়ে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ বিষয়টির তদন্ত শুরু করেছে। 

জানা গেছে, গত ৮ জুলাই শুক্রবার উপজেলার ২নং আগ্রাদ্বিগুন ইউনিয়ন পরিষদে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দুস্থ্যদের মাঝে ভিজিএফ চাল বিতরণ চলছিল। এ সময় ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর কাশিপুর গ্রামের মৃত খলিলুর রহমানের কন্যা বিধবা মোরশেদা খাতুন ইউপি ভবনে উপস্থিত হয়ে জোর করে চাল নিতে চায়। মোরশেদা খাতুন ভিজিএফ কার্ডভুক্ত কোন সদস্য নয়। মোরশেদা খাতুন এ নিয়ে প্রথমে ইউপি সদস্য আবু সুফিয়ান খাঁন বাবু, সংরক্ষিত ইউপি সদস্য জিনিয়া আফরিন এবং গ্রাম পুলিশ বাবুল হোসেনের সাথে বাকবিতন্ডা লিপ্ত হয়। এর এক পর্যায়ে গ্রাম পুলিশ বাবুল হোসেন ওই বিধবা কে ইউনিয়ন পরিষদের হলরুমে নিয়ে গিয়ে মারপিট করে।

বিধবা মোরশেদা খাতুন বলেন, আমি চাল চাওয়ায় আমাকে ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন,মেম্বার আবু সুফিয়ান খাঁন বাবু এবং গ্রাম পুলিশ বাবুল হোসেন মিলে বেধড়ক মারপিট করে। মারপিটের পর আমি অসুস্থ্য হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে দেয়। আমাকে যারা নির্দয়ভাবে পিটিয়েছে আমি তাদের বিচার চাই।

আগ্রাদ্বিগুন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ইসমাইল হোসেন মোস্তাক বলেন,চাল বিতরণের সময় গোলমালের খবর শুনে তিনি সংশ্লিষ্ট ইউপি সদস্য আবু সুফিয়ান খাঁন বাবুকে বিষয়টি দেখার জন্য অনুরোধ করি।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.মোজাম্মেল হক কাজী বলেন, মারপিটের ঘটনার বিধবা মোরশেদা খাতুন বাদী হয়ে মঙ্গলবার দুপুরে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কাজ শুরু করেছে।

(বিএস/এসপি/জুলাই ১২, ২০২২)