তথ্যপ্রযুক্তি ডেস্ক : তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি আগামী ১৯ জুলাই দেশের বাজারে উন্মোচন করতে যাচ্ছে নাম্বার সিরিজের সর্বশেষ ৯ প্রো ৫জি সিরিজ। এই সিরিজের দুইটি ডিভাইস ৯ প্রো প্লাস এবং ৯ প্রো আসছে ফ্ল্যাগশিপ ক্যামেরা, ৫জি প্রসেসরের সাথে। স্মার্টফোন খাতের সেরা ফিচারসহ এই দুটি ডিভাইস তরুণদের কাজের পারফরম্যান্স ও জীবনযাত্রাকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে। 

এদিন স্মার্টফোনের পাশাপাশি আরও উন্মোচন করা হবে রিয়েলমি প্যাড মিনি। লাইভ লঞ্চ ইভেন্টে অংশ নিয়ে রিয়েলমি ৯ প্রো প্লাস জিতে নেওয়ার জন্য ক্লিকঃ https://cutt.ly/BLbpSPv
রিয়েলমি ৯ প্রো প্লাস ডিভাইসটির জন্য বাংলাদেশের স্মার্টফোন ফ্যানরা দীর্ঘদিন ধরে অপেক্ষা করে ছিলেন। সবার জন্য ফাইভজি নেটওয়ার্ক সহজলভ্য করার ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে দেশ, এ প্রেক্ষিতে রিয়েলমি নিয়ে আসছে এর ৫জি প্রোডাকশন লাইনের নতুন স্মার্টফোন।

এই ফোনটির বিশেষত্ব হলো এই প্রাইজ সেগমেন্টের মধ্যে প্রথমবারের মতো সনি আইএমএক্স৭৬৬ ওআইএস সেন্সরসহ প্রধান ক্যামেরা, যা শুধুমাত্র ফ্ল্যাগশিপ ফোনগুলোতেই পাওয়া যায়। এর বড় ১/১.৫৬ ইঞ্চির সেন্সর আগের জেনারেশনের ফোনের তুলনায় ৬৩.৮% বেশি আলো ধারণ করবে, যা প্রতিটি ছবিকে করে তুলবে আরও উজ্জ্বল এবং নিখুঁত। ৫জি পারফরমেন্সকে শক্তিশালী করতে ৯ প্রো প্লাস ফোনে থাকছে শক্তিশালী মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ফাইভজি প্রসেসর।

ফোনটির সুপার স্মুথ ৯০ হার্টজ সুপার অ্যামোলেড ডিসপ্লে ব্যবহারকারীর স্মার্টফোনের অভিজ্ঞতাকে দিবে অনন্য মাত্রা। এছাড়াও, স্মার্টফোনটি রিয়েলমির প্রথম ফোন যাতে সূর্যোদয় থেকে অনুপ্রাণিত হওয়া লাইট শিফট ডিজাইন ব্যবহার করা হয়েছে। ফোনটির লাইট শিফট স্লিম ডিজাইনের কারণে এটি সূর্যের আলো বা আলট্রাভায়োলেট রশ্মির সংস্পর্ষে আসা মাত্র রঙ পরিবর্তন করবে। এসব অবিশ্বাস্য ফিচারের পাশাপাশি ব্যবহারকারীদের গেমিং ও মুভি দেখার অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করতে ফোনটিতে থাকছে সুপার ডার্ট চার্জার এবং ডুয়েল স্টেরিও স্পিকার। এবছর লঞ্চ হওয়া ফোনগুলোর মধ্যে এটি হতে যাচ্ছে বাজারের অন্যতম সেরা স্মার্টফোন।

অন্যদিকে, স্মার্টফোনকে নিরবচ্ছিন্নভাবে ব্যবহার উপযোগী করে তুলতে রিয়েলমি ৯ প্রো’তে থাকছে ১২০ হার্টজ আলট্রা স্মুথ ডিসপ্লের সাথে স্ন্যাপড্রাগন ৬ সিরিজ’র ফাইভজি প্রসেসর। সাথে থাকছে ফ্ল্যাগশিপ নাইটস্কেপ ক্যামেরা। ফোনটিতে রয়েছে ডার্ট চার্জ সাপোর্টের ব্যাটারি, এতে করে ব্যবহারকারীরা বিরামহীনভাবে কনটেন্ট দেখতে বা গেমিং করতে পারবেন। রিয়েলমি ৯ প্রো প্লাস ও ৯ প্রো দু’টি ফোনই প্রযুক্তি ভালোবাসেন এমন মানুষদের পরিপূর্ণ ৫জি’র অভিজ্ঞতা দিবে।

যেসব ব্যবহারকারীদের বড় স্ক্রিন প্রয়োজন তাদের প্রতিদিনের ব্যবহারে, ৭.৬ মিলিমিটার আলট্রা-স্লিম ইউনিবডি ডিজাইনের রিয়েলমি প্যাড মিনি’তে থাকছে বিশাল ডিসপ্লে। ব্যবহারকারীদের সারাদিন চার্জার বয়ে বেড়ানোর ভোগান্তি থেকে মুক্ত করতে প্যাড মিনি’তে থাকছে ৬,৪০০ মিলি অ্যাম্পায়ারের বিশাল ব্যাটারি। সাথে থাকছে শক্তিশালী প্রসেসর। ট্যাবলেটটির এসব ফিচারের কারণে এর ব্যবহারকারীরা বিরামহীনভাবে গান শুনতে পারবেন বা মুভি দেখতে পারবেন।

উল্লেখ্য, রিয়েলমি আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ৫জি ফোন সরবরাহের লক্ষ্যে ৫জি পণ্যের এক বিস্তৃত পোর্টফোলিও তৈরিতে কাজ করছে। রিয়েলমি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেক এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে।

(পিআর/এসপি/জুলাই ১৩, ২০২২)