আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার হিসেবে পাওয়া চেক ছয় মাস পেরিয়ে গেলেও ওই চেকের টাকা তুলতে পারেনি শিশু একাডেমীর পুরস্কার প্রাপ্ত রাজু।

জানা গেছে, শিশু একাডেমী আয়োজিত ২০১২ সালের সাংস্কৃতিক প্রতিযোগিতায় সারা দেশের মধ্যে তৃতীয় স্থান অধিকার করে বরিশালের আগৈলঝাড়া উপজেলার পুর্ব সুজনকাঠি গ্রামের গিয়াস মেল্লার ছেলে রাজু। অনুষ্ঠানে পুরস্কার প্রাপ্তদের হাতে জমকালো অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সনদপত্র, মেডেল ও পুরস্কারের আর্থিক চেক তুলে দেন। সাংস্কৃতিক প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকারী রাজুকে দেয়া হয় ৫ হাজার টাকার একটি চেক। গত ৯ মার্চ প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত দেয়া চেকটি (চেক নং-৩৩৫৭৭৪) রাজুর মা রিজিয়া বেগমের আগৈলঝাড়া সোনালী ব্যাংক শাখার চলতি হিসাব ৫৬৫৩ নম্বরে জমা দেয়া হয় গত ১৬ মার্চ। যার জমা রশিদ নং-১৩০৬০১। রাজুর মা ওই চেকের টাকা তুলতে এ পর্যন্ত কয়েক দফা আগৈলঝাড়া সোনালী ব্যাংকের শাখায় গেলেও চেকের টাকা তুলতে পারেনি।

এঘটনায় ক্ষুব্ধ হয়ে রাজুর পরিবার ব্যাংক কর্মকর্তাদের উদাসীনতা ও সেচ্ছাচারিতাকে দায়ি করেন। এব্যপারে সোনালী ব্যাংক আগৈলঝাড়া শাখা ব্যবস্থাপক আমিনুল বলেন, ব্যাংকে কালেকশন আসেনি, তাই টাকা দেয়া যায়নি। গত ছয় মাসেও কেন টাকা আসেনি জানতে চাইলে তিনি বলেন, আমরা চেক পাঠিয়েছি, হয়ত ফাইল মিসিং হয়েছে।

(টিবি/অ/অক্টোবর ০৩, ২০১৪)