রায়পুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় বিএনপির ঈদ পুর্নমিলনী অনুষ্ঠান পন্ড হয়ে গেছে। উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজারে গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। ওই সময় উভয় পক্ষ মধ্যে উত্তেজনা দেখা দেয়। ভাংচুর করা হয় অনুষ্ঠানে বসার জন্য রাখা চেয়ার। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

খাসেরহাট বাজারে বুধবার রাতে ছাত্রদলের নতুন কমিটির সংবর্ধনা ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অতিথি হিসেবে জেলা ছাত্রদল সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ উপজেলা বিএনপি ও ছাত্রদলের প্রায় ৩শ’ নেতা-কর্মী অংশগ্রহণ করেন। ওই সময় তাঁরা সরকার ও আওয়ামী লীগ বিরোধী বিভিন্ন শ্লোগান ও বক্তব্য দেন। এতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে। যুবলীগ নেতা পান্নু মাঝি, ডালিম খান, ছাত্রলীগ নেতা হুমায়ুন কবির, তালহা ইসলাম ও ইমন খলিফার নেতৃত্বে ৩০-৩৫ জনের একটি দল সমাবেশে হামলা ও ভাংচুর করে। ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উত্তর চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক খালেদ হোসেন দেওয়ান বলেন, বিএনপি ও ছাত্রদলের লোকজন আওয়ামী লীগ ও আমাদের সভানেত্রী শেখ হাসিনা সম্পর্কে অশালিন বক্তব্য দেওয়ায় এলাকাবাসি ও নেতাকর্মীরা প্রতিবাদ করেছেন। উত্তেজনা দেখা দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলা ও ভাংচুরের অভিযোগ সঠিক নয়।

রায়পুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু বলেন, ছাত্রলীগ-যুবলীগ গণতন্ত্রে বিশ্বাসি নয়। তারা বিনা উস্কানিতে আমাদের শান্তিপূর্ণ সমাবেশে হামলা ও ভাংচুর চালিয়েছে। তাদের হামলায় আমাদের ফারুক কবিরাজ, মিজানুর রহমানসহ ৪ জন নেতা আহত হয়েছেন।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়–য়া বলেন, দু’পক্ষের মাঝে উত্তেজনা দেখা দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কোনো পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ করা হয়নি। সার্বিক পরিস্থিতিতে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।

(পিআর/এসপি/জুলাই ১৪, ২০২২)