নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। গণমাধ্যম এদেশের অনেক বড় অর্জনের সহযোগী বলেও তিনি উল্লেখ করেন। 

শুক্রবার বেলা ১১টায় নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে এটিএন বাংলা টেলিভিশনের রজত জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, বর্তমান বিশ্ব প্রক্ষাপটে গণমাধ্যমের ভূমিকা আরো তাৎপর্যপূর্ণ। ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারনে খাদ্য ও জ্বালানিসহ বিভিন্ন পন্যের দাম বৃদ্ধি পাচ্ছে। এতে বিশ্বর বিভিন্ন দেশে নানা সমস্যা তৈরি হচ্ছে। ইউক্রেন যুদ্ধের কারনে যে সমস্যাগুলো তৈরি হচ্ছে সেসব সম্পর্কে জনগণকে সচেতন করতে গণমাধ্যমকে জোরালো ভূমিকা রাখার আহবান জানান তিনি।

তিনি বলেন, বাংলাদেশের সংস্কৃতি সারা বিশ্বের বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে পৌঁছে দিতে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। এসময় এটিএন কর্ণধার ড. মাহফুজুর রহমানসহ সকল কর্মকর্তা, কলাকুশলী ও সংবাদ কর্মিদের শুভেচ্ছা জানিয়ে এটিএন বাংলার উত্তোরোত্তর সাফল্য কামনা করেন মন্ত্রী

নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিনের সভাপতিত্বে নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এমএ খালেক, প্রফেসর শরীফুল ইসলাম খাঁন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিক ছোটন, প্রেসক্লাবের সাবেক সভাপতি নবির উদ্দিন, এটিএন বাংলার প্রতিনিধি রায়হান আলমসহ প্রমূখ বক্তব্য রাখেন।
পরে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে এটিএন বাংলার বর্ষপূর্তির কেক কাটেন। এর পর সাংষ্কৃতিক অনুষ্ঠানে নৃত্য ও গান পরিবেশন করেন শিল্পীরা। এর আগে একটি আনন্দ শোভাযাত্রা বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করা হয়।

(বিএস/এসপি/জুলাই ১৫, ২০২২)