স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলার সাংবাদিকদের সম্মান জানাতে এবারই প্রথমবারের মতো রাজবাড়ী সার্কেল নামে জনপ্রিয় একটি সংগঠন আয়োজন করেছিলেন ‘মানুষের জন্য সাংবাদিকতা অ্যাওয়ার্ড ২০২২।

রাজবাড়ী সার্কেলের ক্রিয়েটিভ এ্যাডভাইজারদের সমন্বয়ে ও দেশবরেণ্য সাংবাদিকদের বিচার-বিশ্লেষণে রাজবাড়ী জেলায় কর্মরত প্রিন্ট, অনলাইন এবং ইলেকট্রনিক মিডিয়া এই দুইটি ক্যাটাগরিতে সেরা প্রতিবেদনের ভিত্তিতে ৬ জন সংবাদকর্মীকে দেওয়া হয়েছে এই অ্যাওয়ার্ড।

রাজবাড়ী জেলার সেরা ৬ সংবাদকর্মীর মধ্যে রয়েছেন দৈনিক আজকের পত্রিকার পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি মো. শামীম হোসেন।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকালে রাজবাড়ী পৌরসভা মিলনায়তনে সম্মাননা হিসাবে সেরাদের নগদ অর্থ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা। এছাড়াও যারা রেজিস্ট্রেশন করছিলেন তাদের সকলের জন্য ছিল বিশেষ শুভেচ্ছা উপহার।

মো. শামীম হোসেন পাংশা প্রেসক্লাবের সহ সভাপতি ও হিসাবে দায়িত্বপালন করছেন। এছাড়াও আজকের পত্রিকার পাশাপাশি রাজবাড়ী থেকে প্রকাশিত দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকায় পাংশা উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

মানুষের জন্য সাংবাদিকতা অ্যাওয়ার্ড-২০২২ এর অন্যান্যরা হলেন, জাহাঙ্গীর হোসেন (কালের কণ্ঠ ও ইটিভি), এম রাশেদুল হক (প্রথম আলো), মোহাম্মাদ সোহেল মিয়া (অনলাইন পোর্টাল বার্তা ২৪.কম ), দেবাশীষ বিশ্বাস (বাংলাদেশ প্রতিদিন ও ডিবিসি নিউজ), মো: আশিকুর রহমান ( জিটিভি)।

এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ীর পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন।

এছাড়াও অন্যান্যর মধ্যে বাংলাদেশ প্রতিদিনের বিনোদন বিভাগের সহ-সম্পাদক পান্থ আফজাল, রাজবাড়ী সার্কেলের প্রতিষ্ঠাতা পরিচালক শামস সোহাগ, প্রধান উপদেষ্টা আকবর খান, সহকারী পরিচালক সজিবুর রহমান, সুজন বিষ্ণু, তৌহিদুল ইসলাম সমরাট, এডমিন আসাদুজ্জামান নুর, সফিকুল ইসলাম সাকিব ও জেলা-উপজেলা পর্যায়ের সাংবাদিকগণসহ রাজবাড়ী সার্কেলের এডিটর-মডারেটর ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন রাজবাড়ী সার্কেলের পরিচালক তাইফুর রহমান তুষার এবং সদস্য নুসরাত কেয়া।

বিচারক প্যানেলে ছিলেন, সার্কেল ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আকবর খান, বাংলাভিশনের সিনিয়র রিপোর্টার মিরাজ হোসেন গাজী, যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার রিমন রহমান, বাংলাদেশ প্রতিদিনের সহ-সম্পাদক পান্থ আফজাল, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সিনিয়র রিপোর্টার হরিপদ সাহা, ঢাকা প্রকাশের সিনিয়র রিপোর্টার শাহজাহান মোল্লা ও চ্যানেল আইয়ের সংবাদ পাঠক আমজাদ খান।

মানুষের জন্য সাংবাদিকতা অ্যাওয়ার্ড ২০২২ এর মিডিয়া পার্টনার হিসাবে ছিলেন, দেশের প্রথম মাল্টিমিডিয়া অনলাইন পোর্টাল বার্তা২৪.কম, রাজবাড়ীর স্থানীয় পত্রিকা দৈনিক জনতার আদালত ও রাজবাড়ী কণ্ঠ।

(একে/এসপি/জুলাই ১৬, ২০২২)