মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী সুবর্ণচরে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে একই পরিবারের ২ জনকে  পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

১১ জুলাই (সোমবার) সকালে উপজেলার ১চরজব্বর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে আমির হোসেনের বাড়িতে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।


আহতরা হলেন, লাইলি বেগম ( ৪৫) স্বামী মোঃ আমির হোসেন, মোঃ ইব্রাহিম (২০) পিতা আমির হোসেন।

জানা যায়, আমির হোসেন ও মতিনের সাথে জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিলো বহুবার সালিশ বৈঠক হয়েছে আদালতে মামলাও রয়েছে।

আমির হোসেন জানান, ঈদের পরদিন সকাল বেলা আমার কৃষি জমিতে তারা কয়েকটা গরু বেঁধে আমার পুই শাক খাওয়াচ্ছে, আমি বাঁধা দিলে মিরাজ হোসেন (৪০) নাসির (৩৫) মতিন (৩০) সাহাব উদ্দিন (২৫) করিম (৩০) ছালেহ উদ্দিন (১৮) রহিমা (৪৫) রুমা (২৫) ফাতেমা (৩০) তানজিদ (৩০) হোসেন(২৫) জাকার (২০) মাবুল হক (৩৫) ফয়সাল (১৮) সহ আরো অজ্ঞাত কিছু লোক নিয়ে দেশীয় অস্ত্র, (রড, চুরি, লাঠিসোটা,) আমাকে এবং আমার স্ত্রী, আমার ছেলেকে মারধোর করে, এসময় আমার তিনটি ছাগল নিয়ে গেছে, রাস্তায় পেলে আমার স্ত্রীকে টানাহেঁচড়া করে দশ হাজার টাকা, একটি মোবাইল, জমির দলিল আইডি কার্ড নিয়ে যায়। আমার মালিকানাধীন জমিতে জোরপূর্বক মাটি কাটতেছে।

আমির হোসেনের ছেলে ইব্রাহিম জানান, ঘটনার পর আমি দোকান থেকে বাড়িতে ডুকার সময় তারা রড,লাঠিসোঁটা দিয়ে বেধম মারধর করে, আমি প্রাণে বাঁচতে পাশের খালে ঝাপ দিই, তারাও আমাকে ধরতে খালে ঝাপ দেয়, খালের ওপারে তারা আমাকে প্রচুর পরিমানে মারতে থাকে। তাদের ভয়ে আমি এবং আমার বাবা মা বাড়িতে ডুকতে সাহস পাচ্ছি না।

ঘটনার প্রত্যক্ষদর্শী জামাল উদ্দিন বলেন, আমি সকাল বেলা দোকানে যাওয়ার সময় দেখতে পেলাম, কয়েজন লোক লাইলী বেগমকে টানাহেঁচড়া করে তার সাথে থাকা একটি পুটলি নিয়ে যাচ্ছে, লাইলী বেগম চিৎকার দিয়ে বলছে, মিরাজ আমার টাকা,মোবাইল, জমির দলিল, আইডি কার্ড কেড়ে নিয়ে যাচ্ছে।

হামলার বিষয়ে জানতে চাইলে মোঃ মিরাজ বলেন, আমির হোসেন আমার ভাই, জায়গা জমি নিয়ে আমাদের পারিবারিক একটা ঝামেলা হয়েছে, এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ নিয়ে সমঝোতার চেষ্টা চলছে।

চরজব্বার থানার এস আই নুর হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(এস/এসপি/জুলাই ১৬, ২০২২)