চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মোস্তফা কামাল (৩৫) নামে একজন নিহত ও চারজন আহত হয়েছে।

শুক্রবার গভীর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ওই হামলার ঘটনায় গুরুতর আহতরা চাঁদপুর ও ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

মোস্তফা কামালের মৃত্যুর সংবাদে বিক্ষুব্ধ লোকজন শনিবার সকালে প্রতিপক্ষ আবুল খায়েরের বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে। এই ঘটনায় শুক্রবার ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়েরের পর শনিবার সকালে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রুস্তমপুর গ্রামের সিরাজুল ইসলাম গংদের সাথে একই বাড়ির আবুল খায়ের গংদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এই নিয়ে আদালত নালিশি ভূমিতে ১৪৫ ধারা জারি করলেও আদালতের নির্দেশ অমান্য করে আবুল খায়ের গংরা বারংবার উক্ত ভূমিতে নির্মাণ কাজ করছিল। সর্বশেষ শুক্রবার সকালে তারা পুনরায় নির্মাণ কাজ করা শুরু করলে থানা পুলিশ গিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখতে নির্দেশনা দিয়ে আসে। এরই জের ধরে শুক্রবার দুপুরে জুমার নামাজ আদায়ের উদ্দেশ্যে সিরাজুল ইসলাম, তার ছেলে মোস্তফা কামালসহ বাড়ি থেকে বের হলে প্রতিপক্ষ আবুল খায়ের গংরা তাদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে।

উল্লেখ্য, নিহত মোস্তফা কামাল ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র প্যাথলজিষ্ট হিসেবে কর্মরত ছিলেন।

(ওএস/এইচআর/অক্টোবর ০৪, ২০১৪)