শিমুল সাহা, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগতিতে ফাতেমা আক্তার নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামী মো. শাহজাহানকে আমৃত্যু কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার (২০ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ দণ্ডাদেশ দেন।

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, আদালতে স্ত্রী হত্যায় শাহজাহান দোষী প্রমাণিত হয়েছেন। বিচারক তাকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত শাহজাহান নোয়াখালীর চরজব্বার থানার চরজবলু ইউনিয়নের চরবাগ্যা গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২৮ জুলাই রামগতি উপজেলার চরআলগী ইউনিয়নের চরআলগী গ্রামের মৃত আকবর আলীর মেয়ে ফাতেমার সঙ্গে শাহজাহানের পারিবারিকভাবে বিয়ে হয়। তখন প্রায় ১ লাখ টাকার মালামাল কিনে শাহজাহানকে দেওয়া হয়। বিয়ের কিছুদিন পর ফাতেমাকে তার শ্বশুর বাড়ির লোকজন যৌতুকের জন্য চাপ দেয়। যৌতুক না পেয়ে বিভিন্ন সময় তাকে নির্যাতন করা হয়।

একই বছর ২১ আগস্ট শাহজাহানকে নিয়ে ফাতেমা তার বড় বোন রাশেদা বেগমের বাড়িতে বেড়াতে যান। পরদিন সকালে তারা একসঙ্গে ওই বাড়ির পাশের পুকুরে গোসল করতে যান। এরপর থেকে দুইজনের কেউই ঘরে ফেরেননি। পরে রাশেদা তাদের খুঁজতে বের হন। খোঁজাখুঁজির এক পর্যায়ে পুকুরের ভাসমান অবস্থায় ফাতেমার মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়।

(এস/এসপি/জুলাই ২০, ২০২২)