একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : আকাশ খান (১৩) অভাবের তাড়নায় নিয়মিত পড়ালেখা চালিয়ে যেতে না পড়ে বাবার ভ্যান গাড়ি চালিয়ে থাকে একটু সংসারের সচ্ছলতা আশায়।

গত (১৬ জুলাই) শনিবার সকালে পিতাকে পাট কাটার কাজে রেখে ভ্যান গাড়ি নিয়ে বেড়িয়ে পরে জীবিকার জন্য। তবে সে আর ফিরে আসে নাই আজ অব্দি।

নিখোঁজ আকাশ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের পাইককান্দী গ্রামের রাশেদুল খানের ছেলে৷ পিতার কোন জাইগা জমি না থাকায় পরিবারের সাথে মৌকুড়ি চন্দনা নদীর পারে খাস জমিতে।

গত ১৭ই জুলাই আকাশ কে খোঁজা খুজি করে না পেয়ে পিতা রাশেদুল বালিয়াকান্দি থানায় সাধারণ ডায়রী (নং-৭৩২) করেন।

নিখোঁজ আকাশের পিতার সাথে কথা হলে তিনি বলেন, আমার ছেলে নিখোঁজ হওয়ার দিন সকালে আমাকে পাট কাটার জন্য মাঠে রেখে দিন ১৫ আগে নতুন বানানো ভ্যান গাড়ি নিয়ে বেড়িয়ে পরে। তবে সারাদিনের মধ্যে বাড়ি ফিরে না আশায় দুশ্চিন্তা হচ্ছিলো। সন্ধ্যার আগে বালিয়াকান্দি বাজারে আশি। পরিচিত ভ্যান চালকদের কাছে জিজ্ঞাস করি কেউ আকাশে কি কেউ দেখছে কি না। তবে কেউ তার খোঁজ দিতে পারে না। তবে আমার ৬ বছরের নাতি ছেলে বলে আমিনুল মামার ভ্যানে উঠে আর আমাকে গলা ধরে নামিয়ে দেয়। আমাকে ধামকি দিয়ে সে বলে তুই বাড়ি চলে যা। এখন অব্দি আমার ছেলে ফিরে আসে নাই। কোন সন্ধান ও পাই নি।

এ সময় আকাশের পিতা কান্না করতে করতে বলে, আমার ছেলের কেউ এনে দাও আমি সারাজীবন তার পায়ের নিচে পরে থাকবো। আমার ছেলে আমার কাছে বার বার বলতো বাবা আমার জন্য ৩ শতাংশ জমি কিনে রেখে যেয়ে। যাতে করে কেউ লাথি দিয়ে আমাকে তাড়িয়ে দিতে না পারে। ও এ জন্য আমার সাথে কাজ করতো।

এ বিষয়ে বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) আসাদুজ্জামান বলেন, আমরা জিজ্ঞাসা বাদ চালাচ্ছি। এখন অব্দি তেমন কিছু পাওয়া যায় নাই।

(একেএমজি/এএস/জুলাই ২০, ২০২২)