একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশায় ঋণের টাকায় কেনা অটোরিকশা চুরি হওয়া ভারসাম্য হারিয়ে চিকিৎসাধীন হাসপাতলে ভর্তি মো. সাইফুল ইসলাম (৩৯) নামের এক অটোরিকশা চালক।

গত শনিবার (১৬ জুলাই) উপজেলার মৌরাট ইউনিয়নের বড়-চৌবাড়িয়া গ্রামে শরিফুলের নিজ বাড়ী থেকে এ ঘটনা ঘটে। মোঃ শরিফুল ইসলাম বড়-চৌবারিয়া গ্রামের মৃত চাঁদ আলী সরদারের ছেলে।

শরিফুলের স্ত্রী সাবিনা খাতুন জানান, গত ৮ মাস আগে তিনটি এনজিও প্রতিষ্ঠান থেকে ১ লক্ষ ৭০ হাজার টাকা ঋণ গ্রহণ করে আড়াই লক্ষাধিক টাকা দিয়ে একটি অটোরিকশা ক্রয় করেন তার স্বামী। ঋণ গ্রহণের অতিরিক্ত টাকা অটোরিক্সার শো-রুমে কিস্তিতে পরিশোধ করার শর্তে অটোরিকশাটি ক্রয় করেন। নাম দেন সাবিনা এন্টারপ্রাইজ। অটোরিকশাটি ক্রয়ের পর থেকেই অনেক পরিশ্রম করে ঋণের টাকা পরিশোধ করে আসছিলেন তার স্বামী। প্রতিদিনের ন্যায় গত বৃহস্পতিবার দিবাগত রাতে অটোরিকশাটি চার্জে লাগিয়ে ঘুমিয়ে পড়েন তারা। ঘুম থেকে উঠে সকালে দেখেন, কে বা কাহারা ইজিবাইকটি চুরি করে নিয়ে গেছে। অনেক খোঁজাখুঁজি করেও অটোরিকশাটি পাওয়া যায়নি।

তিনি আরোও জানান, এ বিষয়ে পাংশা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঋণের টাকায় কেনা অটোরিকশাটি তাদের একমাত্র সম্বল ছিল। সেটুকু হারিয়ে এখন নিঃশ্ব তারা। ইজিবাইকটি খুঁজে না পাওয়ায় এবং ঋণ পরিশোধের চিন্তায় ভারসাম্য হারিয়ে ফেলেছেন তার স্বামী। এমতাবস্থায় বুধবার সকালে শরিফুল ইসলামকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে শরিফুল ইসলামের সাথে কথা বলার চেষ্টা করলে, তিনি কোনো কথা বলতে পারেননি।

পাংশা মডেল থানার পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার ঘোষ জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। সে প্রেক্ষিতে অভিযোগের তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে।

(একে/এএস/জুলাই ২০, ২০২২)