স্টাফ রিপোর্টার, ঢাকা : ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আগামী ১২ অক্টোবর রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে।

সভায় দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকীকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হবে।

প্রায় একই সময়ে তাকে মন্ত্রিসভার সদস্য পদ থেকেও অব্যাহতির প্রজ্ঞাপন জারি করা হবে। ইতোমধ্যে, লতিফ সিদ্দিকীকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রীর পদ থেকে অব্যাহতির ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সব সদস্যকে ওই সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য দলের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম অনুরোধ জানিয়েছেন।

আগামী ১০ অক্টোবর রাষ্ট্রপতি আবদুল হামিদ হজ থেকে দেশে ফেরার পর লতিফ সিদ্দিকীর অব্যাহতির প্রজ্ঞাপন জারি করা হবে। লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে দ্রুত অপসারণের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ ফাইলপত্র প্রস্তুত করে রেখেছে। রাষ্ট্রপতি তাতে স্বাক্ষর দিলেই কার্যকর হবে।

সেই সঙ্গে দলের সভাপতিমণ্ডলীর পদ থেকেও তাকে বাদ দেওয়া হবে বলে জানানো হয়। এ বিষয়ে দলের কার্যনির্বাহী সংসদের সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

গত শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ সব কথা জানিয়েছেন।

উল্লেখ্য, রোববার নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানে হজ, তাবলিগ এবং প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্র সফররত আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

(ওএস/অ/অক্টোবর ০৫, ২০১৪)