সঞ্জিব দাস, গলাচিপা : খাস জমি নিয়ে বিরোধ ও শত্রুতার জেরে একজনকে খুন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় আরও দুজনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়েছে। অভিযোগ পেয়ে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে (২৫ জুলাই) জেলার চর ফ্যাশন গলাচিপা উপজেলার চরকালজ ইউনিয়নের মুজিব নগর দাখিল মাদরাসার পাশে হতাহতের এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মো. নুরু খান (৬০)। তিনি ওই ইউনিয়নের বড় শিবা গ্রামের বাসিন্দা।

আটকরা হলেন- সুমন সর্দার (২২), জুয়েল খান (২২) আমীর, হোসেন ভূট্ট ফরাজী (৫০), ফরিদ বেপারী (২৫) ও নুরনাহার (২৭)। স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে বড় শিবা গ্রামের রনির বাবা মান্নান ভূঁইয়ার সঙ্গে নুরু খানের জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এর জেরে সোমবার রাতে নুরু খানকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়। তার চিৎকারে ছেলে ও ভাতিজা এগিয়ে এলে তাদেরও কোপানো হয়।

পরে খবর পেয়ে পরিবারের সদস্য ও স্থানীয়রা উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে আনার আগেই নুরু খান মারা যান। আহত দুই জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাদের বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ( ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, মঙ্গলবার (২৬ জুলাই) সকালে নিহতের ছেলে সুমন খান বাদি হয়ে রনি ভূঁইয়াকে প্রধান আসামি করে ৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ে করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচজনকে গ্রেপ্তার করেছে। নিহতর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

(এসডি/এসপি/জুলাই ২৬, ২০২২)