কলাপাড়া প্রতিনিধি : ব্যক্তি ও দেশের উন্নয়নে কর্মসংস্থানের অপরিহার্যতা তুলে ধরে সরকারি সহায়তা পেলে ছয় মাসে পাঁচ হাজার বেকার যুবকের কর্মসংস্থান সম্ভব। 

শুক্রবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান মিলনায়তনে সংবাদ সম্মেলন করে ইন্টারেক্টিভ কমার্স ওয়েভ লিমিটেড'র চেয়ারম্যান মোহাম্মদ হাসিব সরকারের কাছে এ প্রস্তাবনা তুলে ধরেন।

রেজিষ্টার অব জয়েন্ট স্টক কোম্পানী কর্তৃক নিবন্ধিত আই সি ডব্লিউ এল এর চেয়ারম্যান আরও বলেন, তারা সারা বাংলাদেশে দুই লাখ বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে আগ্রহী। সেক্ষেত্রে তারা সরকারের কাছে ৩৯০ কোটি টাকা সুদবিহীন লোন দাবি করেন। একই সাথে তারা দেশের বিভিন্ন স্থানে সরকারের বেদখলে থাকা খাস জমি লিজ দাবি করেন। এ জমি পেলে তারা ১০টি অর্থনৈতিক খাতে বেকার যুবকদের কাজের ব্যবস্থা করতে পারবেন বলে সরকারের কাছে দাবি করেন।

গত দুই বছর আগে ইন্টারেক্টিভ কমার্স ওয়েভ লিমিটেড' নিবন্ধিত হলেও তারা বরিশালের কয়েকটি জেলায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করলেও বর্তমানে তাদের কার্যক্রম দীর্ঘমেয়াদী পরিচালনার জন্য সরকারের কাছে ঐ পরিমান লোন ও খাস জমি দাবি করে এ সংবাদ সম্মেলন করা হয় বলে জানান প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোহাম্মদ হাসিব।

(এমকে/এসপি/জুলাই ২৯, ২০২২)