স্টাফ রিপোর্টার, ঢাকা : ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, “দেশকে এবং নিজেকে বাঁচাতে হবে। এই অত্যাচারীদের থেকে দেশকে বাঁচানোই এখন কর্তব্য। সবাই ঐক্যবদ্ধ হলে আমরা বিজয়ী হব। দেশের মানুষের বিজয় হবে। দেশে সুদিন আসবে।”

আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দুপুর ১২টার দিকে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

খালেদা বলেন, “গুম-খুন থেকে মানুষ বাঁচতে চায়। র‌্যাব-পুলিশের অত্যাচার এখনো বন্ধ হয়নি। র‌্যা্ব-পুলিশ যদি টাকার বিনিময়ে খুন করে, আসামি ছেড়ে দেয় তাহলে দেশের কী হবে? মানুষ কোথায় যাবে?”

আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে বিএনপির চেয়ারপারসন বলেন, “দেশকে ধ্বংস করার জন্য কি এরা বসেছে? এদের হাতে দেশ নিরাপদ নয়।”

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে খালেদা বলেন, “সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশেবাসীকে বাঁচাই। আমরা ঐক্যবদ্ধ হই। এদের দিয়ে দেশ চলতে পারে না। চলবে না। এরা লুটেরা, খুনী, অত্যাচারী। এদের থেকে ভালো কিছু আশা করা যায় না।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারেক রহমানের ব্যাপারে তিনি বলেন, “সে এখনো চলতে পারে না, অসুবিধা হয়। আমার সঙ্গে যারা মক্কায় গিয়েছিলেন তারাও দেখেছেন ওর অবস্থা কী? (তারেক) কবে আসবে বলা মুশকিল। চিকিৎসা শেষ না হলে আসতে পারবে না। চিকিৎসক ছাড়বে না। ওকে সার্বক্ষণিক চিকিৎসকের পরামর্শে থাকতে হচ্ছে।

(ওএস/অ/অক্টোবর ০৬, ২০১৪)