স্পোর্টস ডেস্ক : সম্ভাবনা ছিল পারভেজ হোসেন ইমনের অভিষেক হওয়ার। কিন্তু একে তো অধিনায়ক নতুন। তারওপর সিনিয়র ক্রিকেটাররা নেই। নতুন এক বাংলাদেশ আজ নিজেদের অভিযাত্রা শুরু করতে যাচ্ছে। এ কারণে অভিষেকের পথে হাঁটেনি টিম ম্যানেজমেন্ট।

নরুল হাসান সোহানের নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অভিজ্ঞ ক্রিকেটারদের মাঠে নামানোর চেষ্টাই করেছে বাংলাদেশ দলের কর্মকর্তারা।

তবে, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে শেষ টি-টোয়েন্টি ম্যাচে যে একাদশ খেলেছিল সেখান থেকে তিনজন নেই কেবল এবার জিম্বাবুয়ের বিপক্ষে একাদশে। এ তিনজনের মধ্যে দু’জনের না থাকাটা ছিল অবধারিত। সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ। আরেকজনকে একাদশে রাখা হয়নি, তিনি হচ্ছেন স্পিনার শেখ মাহদি। যদিও জিম্বাবুয়ে সফরের স্কোয়াডে রয়েছেন তিনি।

এই তিনজনের পরিবর্তে একাদশে আনা হয়েছে নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার এবং তাসকিন আহমেদকে। সবচেয়ে বড় বিষয়- ব্যাটিং শক্তিশালি করতে, চার ওপেনারকে একাদশে জায়গা দিয়েছে টিম ম্যানেজমেন্ট। তারা হলেন, লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত ও মুনিম শাহরিয়ার। এদের মধ্যে কোন দু’জন ইনিংস ওপেন করবেন?

এবার দেখে নেয়া যাক, নুরুল হাসান সোহানের নেতৃত্বে নতুন বাংলাদেশের পথচলার প্রথম ম্যাচের একাদশে ঠাঁই পেলেন কোন কোন ক্রিকেটার?

বাংলাদেশ একাদশ

লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক এবং অধিনায়ক), নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ

রেগিস চাকাভা, ক্রেইগ আরভিন (অধিনায়), ওয়েসলি মাধভিরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, রায়ান বার্ল, লুক জংউই, ওয়েলিংন মাসাকাদজা, রিচার্ড এনগারাবা, তানাকা চিভাঙ্গা।

(ওএস/এসপি/জুলাই ৩০, ২০২২)