একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ইলিশকোল এলাকার প্রতারণার শিকার অসহায় আলেকজান বিবির অভিযোগের পেক্ষিতে প্রতারক জামিরন বেগম ও দলিল লেখক মোঃ ইকরামকে নোটিশের মাধ্যমে শুনানির দিন ধার্য করা হয়েছে।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা নোটিশের মাধ্যমে আগামী (৩ আগষ্ট) সকাল ১০.৩০ মিনিটে অভিযুক্ত জামিরন বেগম ও দলিল লেখক মোঃ ইকরাম কে স্বাক্ষী ও প্রয়োজনীয় কাগজ পত্র সহ হাজির হওয়ার জন্য বলেছেন।

উল্লেখ্য, গত রবিবার (৩১ জুলাই) দুপুর ২ টায় বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার কাছে আলেকজান বিবি এলাকাবাসীর সহযোগিতা লিখিত অভিযোগ করে। অভিযোগ পত্রে বলা হয় দেড়বছর আগে আলেকজান বিবির একমাত্র সন্তান ফজর মৃধা সড়ক দুর্ঘটনায় নিহত হয়। তার কয়েক দিন পরে বোনের মেয়ে জামিরন বেগম তাকে নিয়ে যায় তার বাড়ি। এর কিছুদিন পর জামিরন বেগম তার ভাতা করে দেওয়ার কথা বলে টিপসই নিয়ে নেন।

পরে জানতে পারে ভাগ্নী তার বসত বাড়ির ২২ শতাংশ জমি লিখে নিছে৷ এই প্রতারণার সাথে বালিয়াকান্দি এস আর অফিসের দলিল লেখক মোঃ ইকরাম জড়িত। সে মোটা অংকের টাকার বিনিময়ে এমন কাজ করেছে।

জানাযায়, আলেকজান বিবি স্বামীর মৃত্যুর পর মানুষের বাড়ি বাড়ি কাজ করে একটু একটু করে মাথা গুজার জন্য ওই জমি টুকুই কিনেছিল। সেখানেই একটা ছাপড়া ঘরে ছেলের বউ কে নিয়ে থাকে। তার একমাত্র ছেলের ও কোন সন্তান নাই। এখন অন্যের বাড়ি কাজ করে তাদের দুমুঠো খাবার জোটে।

(একেএমজি/এএস/আগস্ট ০২, ২০২২)