শিমুল সাহা, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে স্কুলছাত্রী হীরামনি ধর্ষণ ও হত্যা মামলার দ্রুত নিষ্পত্তি ও জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সম্মিলিত সচেতন লক্ষ্মীপুর বাসীর ব্যানারে ঘণ্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, হীরামনির মা ফাতেমা বেগম, নানা আলী আজগর, নিরাপদ নোয়াখালী চাই এর যুগ্ম সাধারণ সম্পাদক তাসলিমা ইসলাম, শরীফুল ইসলাম। মানববন্ধনে বক্তারা হীরামনি ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির জোর দাবি জানান।

প্রসঙ্গত, ২০২০ সালের ১২ জুন দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের পশ্চিম গোপীনাথপুর গ্রামে নবম শ্রেণির ছাত্রী হিরামনিকে ঘরে একা পেয়ে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে দুর্বৃত্তরা। ক্যান্সারে আক্রান্ত বাবাকে নিয়ে তার মা ও ছোট দুই ভাইবোন ঢাকায় হাসপাতালে ছিলেন। হিরামনিও শুক্রবার সকালে নানার বাড়ি থেকে নিজ বাড়িতে এসেছিল। পরে এ ঘটনায় মা ফাতেমা বেগম অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই সময় পুলিশ তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িত আরিফ হোসেনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়।

(এস/এসপি/আগস্ট ০২, ২০২২)