আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলার বারতোপা এলাকায় চাঞ্চল্যকর গৃহবধু খাদিজা বেগম স্মৃতি (২২) হত্যার রহস্য উদঘাটন ও নিহতের স্বামী মোঃ জাহিদুল ইসলাম (২৭)’কে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৪ আগষ্ট) রাতে একটি প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানায়।

র‌্যাব- ১ এর সহকারী পুলিশ সুপার সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) নোমান আহমদ জানান, গৃহবধু খাদিজা বেগম স্মৃতি (২২) হত্যার রহস্য উদঘাটন এবং মামলার মূল আসামী নিহতের স্বামী মোঃ জাহিদুল ইসলাম (২৭)’কে রাজধানীর ধানমন্ডি হতে গ্রেফতার করেছে র‌্যাব।

তিনি আরো জানান, গত ২৮ জুন গাজীপুর জেলার শ্রীপুর থানার বারতোপা এলাকায় একটি ভাড়া বাসা হতে খাদিজা বেগম স্মৃতির (২২) লাশ উদ্ধার করে পুলিশ।

উক্ত ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরবর্তীতে মৃতদেহের মৃত্যু রহস্য ও প্রকৃত ঘটনা উম্মোচনের জন্য র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে এবং এটি একটি হত্যাকান্ড হতে পারে ধারণা করে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৪ আগষ্ট) দুপুরে রাজধানীর ধানমন্ডি থানার গ্রীনরোড কাঠালবাগান এলাকায় অভিযান পরিচালনা করে নিহতের স্বামী মোঃ জাহিদুল ইসলাম (২৭) কে গ্রেফতার করে। এ সময় ধৃত আসামীর কাছে থাকা একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোঃ জাহিদুল ইসলাম নিহত খাদিজা বেগম স্মৃতিকে গলা চেপে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যাবার কথা স্বীকার করেছে।

এ ব্যাপারে নিহতের পরিবার শ্রীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

গ্রেফতারকৃত আসামীকে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

(এআরএস/এএস/আগস্ট ০৫, ২০২২)