মানিকগঞ্জ প্রতিনিধি : জেলার শিবালয় উপজেলার ষাইটঘর এলাকায় সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে একটি যাত্রামঞ্চে যুবলীগ নেতার নেতৃত্বে হামলার ঘটনায় একজন নিহত হয়েছেন।

তেওতা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ হোসেন দলবল নিয়ে ভাংচুর ও হামলা চালালে ঘটনাস্থলে শাহীনুর রহমান শাহান (৪০) নামে একজন নিহত হন। এতে আরও ১০ জন আহত হয়েছেন।

নিহত শাহান উত্তর তেওতা গ্রামের নাসির উদ্দিনের ছেলে।

শিবালয় থানার ওসি রকিবুজ্জামান জানান, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। আর এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয় ইউপি মেম্বার আব্দুল মজিদ হোসেন জানান, অনুষ্ঠান শুরুর আগে থেকেই যুবলীগ নেতা মাসুদ যাত্রা নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্য করে। তাকে আমন্ত্রণ না জানানোয় তিনি তার দলবল নিয়ে হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদুল আজহা উপলক্ষ্যে রাতে ষাইটঘর উচ্চ বিদ্যালয় মাঠে ‘নিজাম খুনি’ যাত্রাপালার আয়োজন করা হয়। তেওতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাদলের সভাপতিত্বে প্রধান অতিথি শিবালয় উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী আকবর যাত্রাটির উদ্বোধন করেন।

যাত্রা শুরু হলে সোয়া ১টার দিকে মাসুদের নেতৃত্বে ১০-১৫ জন লাঠি হাতে মঞ্চে হামলা চালায়। তারা লাইটিং, সাউন্ড সিস্টেমসহ মঞ্চ ভাংচুর করে। এ সময় বেশ কিছু দর্শক তাদের বাধা দিতে গেলে তাদের হামলার শিকার হন।

(ওএস/এইচআর/অক্টোবর ০৭, ২০১৪)