মোঃ শান্ত, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে পার্শ্ববর্তী দেশে মানব পাচারকালে ১ পুরুষ ও ৫ নারী পাচারকারী সদস্যকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব ১১)। এ সময় তাদের কাছ থেকে বেশ কয়েকটি মোবাইল, ডেবিট কার্ড ও টাকা রাখার ব্যাগ জব্দ করা হয়।

শুক্রবার (৫ আগষ্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব ১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।

এসময় তিনি বলেন, একদল মানব পাচারকারী সদস্য এক নারীকে বিউটি পার্লারে বেশি আয়ের কাজ যোগাড় করে দেওয়ার কথা বলে যশোর বেনাপোল বর্ডারে নিয়ে যায়। এক পর্যায়ে তাকে পার্শ্ববর্তী দেশে কাঁটাতারের বেড়া অতিক্রম করে যাওয়ার জন্য বললে তিনি বুঝতে পারেন তাকে পাচার করা হচ্ছে। মেয়েটি যেতে রাজি না হলে পাচারকারীরা তাকে ব্যাপক মারধর করে। এক পর্যায়ে মেয়েটি বডার থেকে পালিয়ে নারায়ণগঞ্জ আসে।

তানভীর মাহমুদ পাশা আরও বলেন, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে সিদ্ধিরগঞ্জে বিশেষ অভিযান পরিচালনা করে নারী পাচারকারী চক্রের পুরুষ সহ নারী সদস্যদের আটক করা হয়েছে। এ সময় পাচারকালে পালিয়ে আসা ১ জনসহ পাচারের উদ্দেশ্যে প্রস্তুত করা আরো ২ জন নারীকে উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- ঝুমা আক্তার (২৮), শারমিন আক্তার (২৯), মিনারা ওরফে রিনা (৩৫), রাবেয়া আক্তার (২৭), কমলি খাতুন ওরফে সিমা (৩২) ও শাহজামাল (৪০)

র‍্যাব জানায়, এ চক্রটি দীর্ঘদিন যাবত শহরের অসহায়, পরিবারের অভাব ও সহজ সরল নারীদের টার্গেট করে। এরপর বেশি বেতনে বিউটি পার্লারে কাজ দেয়া ও উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশে পাচার করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

(এমএস/এএস/আগস্ট ০৫, ২০২২)