রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে আটক দুই মাদক কারবারির একজনের পায়ুপথ দিয়ে বের করে আনা হলো চার লাখ টাকার ইয়াবা। টেপ মোড়ানো ৩৮টি প্যাকেটে ১ হাজার ৩শ ৩৭টি ইয়াবা গিলে পেটের ভেতর বহন করছিল ওই মাদক কারবারি। র‍্যাবের হাতে আটকের পর তাকে হাসপাতালে নিয়ে ইয়াবাগুলো বের করে আনা হয়।

পেটের ভেতর ইয়াবা বহন করা আটক মাদক কারবারি মো. সাদেক (১৯) কক্সবাজারের টেকনাফ থানার উনছিপ্রাং গ্রামের মো. নাছিরের ছেলে। অপরজন মো. সবুজ (২২) জামালপুর সদর উপজেলার মোহনপুর গ্রামের মো. জামাল উদ্দিনের ছেলে।

রবিবার (৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান।

তিনি জানান, গোপনে খবর পেয়ে সকাল পৌণে সাতটার দিকে সদর উপজেলার ছোনটিয়া কাঁচা বাজার এলাকায় অভিযান চালায় র‍্যাব। এ সময় মাদক কারবারি মো. সবুজকে আটক করা হয়। তার দেওয়া তথ্যে পেটের ভেতর ইয়াবা বহনকারী মাদক কারবারি মো. সাদেককে আটক করা হয়। তাকে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে শারীরিক পরীক্ষা করানো হলে তার পেটের ভেতর ফরেন অবজেক্ট শনাক্ত হয়। পরে তার পায়ুপথ দিয়ে কালো টেপে মোড়ানো ছোট ছোট ৩৮টি প্যাকেট বের করে আনে কর্তব্যরত চিকিৎসক। ওই প্যাকেটগুলোতে সংরক্ষিত ছিল ১ হাজার ৩শ ৩৭টি ইয়াবা। এগুলোর কথিত বাজার মূল্য চার লাখ এক হাজার একশত টাকা।

তিনি আরও জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে দেশের বিভিন স্থানে মাদক বেচাকেনা ও সরবরাহ করে আসছিল। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে জামালপুর সদর থানায় সোপর্দ করা হয়েছে।

(আরআর/এসপি/আগস্ট ০৭, ২০২২)